ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

নুরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৭:১৯, ১৮ জুলাই ২০২৩

নুরের বিরুদ্ধে মামলা

নুরুল হক নুর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন তারেক রহমান। তিনি রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন অংশের যুগ্ম সদস্য সচিব।

মঙ্গলবার (১৮ জুলাই) পল্টন থানায় এ মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে তিনজনসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। যে তিনজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন— সাইফুল ইসলাম, মাহবুবুল হক শিপন ও নুরুল হক নুর।

এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মামলার এজাহারে বলা হয়, সোমবার বিকেলে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাথাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতাকর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

তারেক রহমান মামলার বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে। এখন হাসপাতাল থেকে বাসায় এসেছি।’

এ বিষয়ে নুরুল হক নুর বলেন, ‘সরকার গণঅধিকার পরিষদকে ভাঙার জন্য এবং আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলো করাচ্ছে। তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।’

এমএস

সম্পর্কিত বিষয়:

×