ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

শোকজের জবাব দিলেন শামীম ওসমান

প্রকাশিত: ১৪:৫০, ৩ ডিসেম্বর ২০২৩

শোকজের জবাব দিলেন শামীম ওসমান

শামীম ওসমান। ফাইল ফটো

আদালতে হাজির হয়ে নির্বাচনী অনুসন্ধান কমিটির শোকজের লিখিত জবাব দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম ওসমান। রবিবার (৩ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে উপস্থিত হয়ে এ জবাব দেন তিনি।

বর্তমান সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান জানান, গতকাল (শনিবার) বলেছি, আমি যথাসময়ে আদালতে যাবো এবং এর যথাযথ ব্যাখ্যা দেবো। আমি আজ (রবিবার) সময় মতো সশরীরে আদালতে উপস্থিত হয়ে লিখিত জবাব দিয়েছি।

শনিবার (২ ডিসেম্বর) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট চেয়ে সমর্থকরা মিছিল করে আচরণবিধি লঙ্ঘন করায় নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে কারণ দর্শানো নোটিশ  দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

একই সঙ্গে, রবিবার বেলা সাড়ে এগারোটায় আদালতে উপস্থিত হয়ে তাকে সশরীরে কিংবা তার একজন প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যাসহ কারণ দর্শানোর অনুরোধও জানানো হয়।

নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও যুগ্ম জেলা ও দায়রা জজ কাজী ইয়াসিন হাবীব এ নোটিশ দেন।

নোটিশে বলা হয়, গত ১ ডিসেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন সংস্করণ এবং ২ ডিসেম্বর প্রিন্ট সংস্করণের ৬নং পাতায় প্রকাশিত সচিত্র সংবাদ অনুযায়ী ১ ডিসেম্বর নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তার পক্ষে নৌকা প্রতীকের ফেস্টুন ও বাদ্যযন্ত্র নিয়ে নৌকা মার্কায় ভোট চেয়ে মিছিল ও পথসভা করা হয়।
 
এতে করে বর্ণিত এলাকায় যানবাহন ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এরূপ কার্যক্রম 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮'-এর ৬ (ঘ) এবং ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। 
 
এমতাবস্থায়, বর্ণিত বিষয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনে অনুসন্ধান প্রতিবেদন পাঠানোর লক্ষ্যে আগামী ৩ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২১৫নং কক্ষে অবস্থিত নির্বাচনী অনুসন্ধান কমিটি, নারায়ণগঞ্জ-৪-এর কার্যালয়ে ব্যক্তিগতভাবে কিংবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যাসহ কারণ দর্শানোর জন্য তাকে অনুরোধ করা হলো। 
 
একই সঙ্গে নির্বাচন-পূর্ব সময়ে 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮'-এর বিধিবিধান মেনে চলার জন্য তাকে অনুরোধ করা হলো।
 

এসআর

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা