ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ইউটিউবে কুকুরের কনটেন্ট তৈরি করে বছরে আয় আট কোটি টাকা

প্রকাশিত: ২১:৫৪, ২৫ মে ২০২৩

ইউটিউবে কুকুরের কনটেন্ট তৈরি করে বছরে আয় আট কোটি টাকা

পোষ্য কুকুর। ছবি: ইন্টারনেট থেকে

সামাজিক মাধ্যমগুলো ইদানীং আয়ের অন্যতম পথ হয়ে উঠেছে। স্থায়ী চাকরি ছেড়ে অনেকেই এই মাধ্যমকে ক্যারিয়ার হিসেবে গ্রহণ করছেন। 

সম্প্রতি গোল্ডেন রিট্রিভার প্রজাতির কুকুরের ‘টাকার বাডজিন’ ভিডিও কনটেন্ট তৈরি করে আয় করছেন বছরে আট কোটি টাকা। ইনস্টাগ্রামে কুকুরটির অনুরাগীর সংখ্যা প্রায় ৩০ লাখ।

সমীক্ষা বলছে, ‘কনটেন্ট ক্রিয়েটর’ নামক পেশার সঙ্গে যারা যুক্ত, তাদের মাসিক আয় কয়েক হাজার টাকা। বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে কারও কারও ক্ষেত্রে সেটা লাখেও পৌঁছে যায়।

এমন এক সমীক্ষায় দেখা যায়, বছরে আট কোটি ২৮ লাখ টাকা আয় করছে এক দম্পতি। তাদের গোল্ডেন রিট্রিভার প্রজাতির কুকুর ‘টাকার বাডজিন মাসে এই পরিমাণ টাকা আয় করে।

‘প্রিন্ট পেট মেমোরিজ়’ নামের এক সংস্থার গবেষণা অনুযায়ী, ‘টাকার বাডজিন’ এই মুহূর্তে পৃথিবীর অন্যতম সামাজিক মাধ্যম প্রভাবশালীদের একজন। সামাজিক মাধ্যমে জনপ্রিয়তার দৌড়ে অনেক ব্যক্তিদের পিছনে ফেলে দিয়েছে এই সারমেয়। ইনস্টাগ্রামে এর অনুরাগীর সংখ্যা ৩০ লাখ ছুঁই ছুঁই।

সারমেয়র বয়স যখন দুই, তখন থেকেই জনপ্রিয়তা বৃদ্ধি পেতে শুরু করে। মিশিগানের বাসিন্দা কোর্টনি এবং তার স্বামী মাইক হলেন- বাডজিনের মালিক। পোষ্যের ৩-৮টি ভিডিও পোস্ট করেন তারা। এতে শুধু ইনস্টাগ্রাম থেকেই প্রায় ২০ হাজার ডলার আয় হয়। ইউটিউব থেকে রোজগারের পরিমাণ আরও বেশি। এত টাকা কোন খাতে খরচ করবেন নিজেরাই বুঝতে পারেন না। কয়েক বছর আগেও সংসারের অবস্থা এতটা স্বচ্ছল ছিল না। কোর্টনি সাফাই কর্মী হিসেবে কাজ করতেন। মাইক একটি বেসরকারি ফার্মে কর্মরত ছিলেন।

 

এসআর

×