ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তসলিমা নাসরিনের অভিযোগের সত্য নয়, হাসপাতাল কর্তৃপক্ষ

প্রকাশিত: ১৮:৫৩, ২ ফেব্রুয়ারি ২০২৩

তসলিমা নাসরিনের অভিযোগের সত্য নয়, হাসপাতাল কর্তৃপক্ষ

হাসপাতালে তসলিমা নাসরিন

ভারতের একটি হাসপাতাল ও ডাক্তারের বিরুদ্ধে পঙ্গু করে দেয়ার অভিযোগ করেছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।  যেখানে তাকে না জানিয়ে তার হাঁটুর অস্ত্রোপচার করা হয় বলে তিনি অভিযোগ করেন।  এ নিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক পোস্ট করেন। এবার তার এ অভিযোগের জবাব দিয়েছে দিল্লি হাসপাতাল।

দিল্লির ওই প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, নিয়ম অনুযায়ী রোগীকে জানিয়ে তার হাঁটুর অপারেশন করা হয়েছে। তবে তসলিমা নাসরিন যে অভিযোগ করেছেন সে অভিযোগ সত্য নয়। তিনি আমাদের নিয়ম শৃঙ্খলা অনুসরণ করেননি। 

তসলিমা নাসরিন অভিযোগ করেন, অপারেশন করার আগে তাকে এক্সরে অথবা সিটি স্ক্যান রিপোর্ট দেখানো হয়নি। তাকে মিথ্যা কথা বলে হিপ প্রতিস্থাপন করা হয়েছে। 

তসলিমা নাসরিন বলেছিলেন, অসুস্থ হওয়ার পর আমি আমার বন্ধুদের সঙ্গে এ নিয়ে আলোচনাই করার সুযোগ পাইনি। ফলে ভুল চিকিৎসার কারণে আমি হাঁটতে পারছি না। 

গত পহেলা জানুয়ারি তসলিমা নাসরিন হাঁটতে পারার কথা জানান। ৩১ জানুয়ারি হাঁটতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন তিনি।  ডাক্তার খারবান্দার ভুল চিকিৎসার কারণে আমার এমন দশা হয়েছে। অ্যাপোল হাসপাতালকে ৭ লাখ ৪২ হাজার ৮৪৫ রুপি দিয়ে আমি হাঁটতে না পারার চিকিৎসা পেয়েছি। 

দীর্ঘদিন ধরে তসলিমা নাসরিনের এ অভিযোগের জবাব দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ তসলিমা নাসরিনের অভিযোগের জবাব দিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তসলিমা নাসরিনের অভিযোগ সত্য নয়। কারণ আমাদের হাসপাতালে তিন দশকের অভিজ্ঞ চিকিৎসকরা রয়েছে। আমরা যাবতীয় পরীক্ষা নিরীক্ষা করে তসলিমা নাসরিনের হাঁটু অপারেশন করার পরামর্শ দেই।

সূত্র :  হিন্দুস্তান টাইমস
 

 

এমএস

×