ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কেজরিওয়ালের কারাগারে থাকার মেয়াদ বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ২৩ এপ্রিল ২০২৪

কেজরিওয়ালের কারাগারে থাকার মেয়াদ বাড়ল

অরবিন্দ কেজরিওয়াল

আবগারি দুর্নীতির মামলায় গ্রেপ্তার দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়ালের কারাগারে থাকার মেয়াদ বাড়ল। এ ছাড়া তেলঙ্গানার ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) নেত্রী কে কবিতাকেও জেলেই থাকতে হচ্ছে। মঙ্গলবার দিল্লির একটি আদালত নির্দেশ দেয়, ৭ মে পর্যন্ত তাদের তিহার জেলেই কাটাতে হবে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
কেজরিওয়াল ও কবিতা ছাড়াও গোয়ার ভোটে আম আদমি পার্টির তহবিল সংগঠক চানপ্রিত সিংকে মঙ্গলবার ভার্চুয়ালি হাজির করা হয় রাউস এভিনিউ আদালতে। আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডির হাতে গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে আবেদন জমা দেন কেজরিওয়াল। এ পর্যন্ত যতবারই জামিন আবেদন করেছেন, তা বাতিল করে দেওয়া হয়েছে। সম্প্রতি কেজরিওয়ালের স্বাস্থ্য নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

তিনি ডায়াবেটিসে আক্রান্ত। এ কারণে চিকিৎসক দেখানোর আবেদন করলেও তা আমলে নেওয়া হচ্ছে না। আম আদমি পার্টির (এএপি) এই নেতা জানান, বেআইনিভাবে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে। এমনকি কোনো রকম জিজ্ঞাসাবাদ ছাড়াই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান কেজরিওয়াল।

×