ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

ভয় দেখানো কুমিরকেই খেয়ে ফেললেন সাধারণ মানুষ

প্রকাশিত: ১৫:০৪, ১৩ জুন ২০২৪

ভয় দেখানো কুমিরকেই খেয়ে ফেললেন সাধারণ মানুষ

কুমির

অস্ট্রেলিয়ায় সাধারণ মানুষের জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছিল একটি কুমির। মানুষকে ভয় দেখানো ও পোষা কুকুর খাওয়া সেই কুমিরটিকেই পরবর্তীতে খেয়ে ফেলেছেন ওই এলাকার মানুষ।

অস্ট্রেলিয়ার নর্দান টেরটরি পুলিশ এক বিবৃতিতে বলেছে, “১১ ফুট লম্বা কুমিরটি পানি থেকে উঠে এসে বারবার শিশু ও প্রাপ্ত বয়স্কদের ভয় দেখাচ্ছিল। এছাড়া এটি ওই এলাকার কয়েকটি কুকুরকেও টেনে নিয়ে গিয়েছিল। তখন প্রবীণ ও ওই এলাকার জমির মালিকদের সঙ্গে কথা বলে পুলিশ গত মঙ্গলবার কুমিরটিকে গুলি করে হত্যা করে। এরপর এই কুমিরটি দিয়ে সেখানকার সাধারণ মানুষ ভোজ করেন।”

পুলিশ আরও জানিয়েছে, বন্যার সময় পানিতে ভেসে এ বছরের শুরুতে বসতবাড়ির কাছাকাছি অবস্থিত একটি নদীতে চলে আসে কুমিরটি। এলাকাটিতে যেতে ডারউইন থেকে ছয় ঘণ্টা গাড়ি চালাতে হয়।

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম এবিসিকে স্থানীয় পুলিশ কর্মকর্তা সার্জেন্ট অ্যান্ড্রু ম্যাকব্রাইড জানিয়েছেন, কুমিরটি শেষ পর্যন্ত কয়েকটি খাবারের প্রধান উপকরণ হয়েছে।

তিনি বলেছেন, “আমার মনে হয় এটি দিয়ে কুমিরের লেজের সুপ রান্না করা হয়েছে। এটি দিয়ে বার্বিকিউ করা হয়েছে, কুমিরটির কিছু টুকরো কলা পাতায় মুড়িয়ে মাটিতে গর্ত করে রান্না করা হয়েছে।”

সূত্র: এবিসি

তাসমিম

×