ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

সভাপতি গিয়াস, সম্পাদক ফিরোজ

মিশিগানে গ্রেটার চট্রগ্রাম অ্যাসোসিয়েশনের জমকালো অভিষেক অনুষ্ঠান

রফিকুল হাসান চৌধুরী তুহিন, যুক্তরাষ্ট্র থেকে

প্রকাশিত: ১০:৫১, ৩০ নভেম্বর ২০২৩; আপডেট: ১১:২৭, ৩০ নভেম্বর ২০২৩

মিশিগানে গ্রেটার চট্রগ্রাম অ্যাসোসিয়েশনের জমকালো অভিষেক অনুষ্ঠান

অভিষেক অনুষ্ঠান

মুহুমুহু ,হর্ষধ্বনি ও করতালির মধ্য দিয়ে গেল শনিবার যুক্তরাষ্ট্রের মিশিগানে অনুষ্ঠিত হলো গ্রেটার চট্রগ্রাম অ্যাসোসিয়েশন অব মিশিগান (ইনক) ২০২৪-২০২৫ সালের জমকালো অভিষেক, সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশ ভোজ।

ওই দিন রাতে সংশ্লিষ্ট অঙ্গরাজ্যের গেইটস অব কলম্বাস অডিটোরিয়ামে এই মনোমুগ্ধকর পর্ব সম্পন্ন হয়। চট্রগ্রাম ছাড়াও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে মিশিগানে বসবাসরত প্রবাসী নানা পেশার নারী-পুরুষের পদচারণায় মুখরিত এবং প্রাণবন্ত হয়ে উঠেছিল।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার আর নেই 

রুমানা চোধুরী মুনা ও মিল্টন বড়ূয়ার প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠান শুরু হয় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে। প্রথমেই সংশ্লিষ্ট সংগঠনের উপদেষ্টা কমিটির সদস্যদের মঞ্চে পরিচয় করিয়ে দেয়া হয়।তারপর ক্রমান্বয়ে ২০২৪-২৫ সালের জন্য মনোনীত নতুন কমিটির সকলকে মঞ্চ আমন্ত্রণ জানিয়ে শপথ বাক্য পাঠ করান সংগঠনের উপদেষ্টা গাজী সিরাজুল ইসলাম। তখন ফুলেল ভালবাসায় সকল সদস্যদেরকে সিক্ত করা হয়।সেই সাথে একটি কেকও কাটা হয়।কার্যকরী পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সাংস্কৃতিমনা ব্যক্তিত্ব গিয়াস উদ্দিন তালুকদার। সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ ফিরোজ। এছাড়াও সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অপরেশ বডুয়া, উত্তম বড়ুয়া, মো: হাসান মুরাদ চৌধুরী, তাপস বড়ুয়া, মোহাম্মদ হোসেইন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কপোতাক্ষ বড়ুয়া (মান্না) সাংগঠনিক সম্পাদক অশিষ ধর, সহ সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী সুমন, সাংস্কৃতিক ও প্রচার সম্পাদক কানন বডুয়া, সহ সাংস্কৃতিক ও প্রচার সম্পাদক মোহাম্মদ আমজাদ, কোষাধ্যক্ষ অপু বড়ুয়া, দপ্তর সম্পাদক মো: খোরশেদ আলম, ক্রীড়া সম্পাদক আতিক রহমান, মহিলা সম্পাদিকা শিম্পু বড়ুয়া, কার্যকরী সদস্য হিসেবে আছেন শাওন বড়ুয়া এছাড়া উপদেষ্টা পরিষদে আছেন ধর্মানন্দ মহাপ্রভু মহাথেরো, ইউসুফ সালাউদ্দিন আহম্মেদ, মোহাম্মদ কামরুল হাসান, রতন বড়ুয়া, গাজী সিরাজুল ইসলাম, সুব্রত ধর, প্রণব কুমার দাশ, সাইফুদ্দিন কাতেবী, রনজয় বড়ুয়া ও মৃদুল ঘোষ।অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্যে রাখেন, গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান (ইনক) সভাপতি গিয়াস তালুকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফিরোজ, হেমট্টামিক সিটির কাউন্সিলের মেয়র আমির বদর গালিব।

সাংস্কৃতিক সন্ধ্যায় মনমুগ্ধকর গান ও নৃত্য পরিবেশন করেন,মিশিগানের স্থানীয় নন্দিত শিল্পীরা। উপস্থাপনায় ছিলেন,শাওন ,দোলা বডুয়া এবং কানন বডুয়া ও আমজাদ হোসেন। অনুষ্ঠানে চট্টগ্রামের ঐতিহ্যবাহী নানা স্থাপনা এবং বিগত দিন গুলোতে সংশ্লিষ্ট সংগঠনের বিভিন্ন কার্যক্রম ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অতিথিদের সম্মুখে তুলে ধরা হয়। 

এদিকে এই অনুষ্ঠানে বৃহত্তর চট্টগ্রামে বানানো ঐতিহ্যবাহী নানা পিঠা ও সুস্বাদু খাবার পরিবেশন অতিথিদের বেশ আকর্ষণ করে এবং তৃপ্তিতে ভুড়ি ভড়িয়ে দেয়। যা ছিল নারী পুরুষের মুখে মুখে রসালো আলোচনার কেন্দ্র বিন্দু।

 এসআর

×