ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘আলোকবর্তিকা’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৬, ২৭ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘আলোকবর্তিকা’

বেলাল খান ও আনিশা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে লেখা হয়েছে একটি গান। ‘আলোকবর্তিকা’ শিরোনামের এ গানে কণ্ঠ দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী বেলাল খান ও ‘পরাণ’ ছবির চলো নিরালায় খ্যাত গায়িকা আতিয়া আনিশা। 

সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন বেলাল খান। সঙ্গীত করেছেন শোভন রায়। তুমি নদীর মত ছুটে চলা যেন এক নদী/ তুমি বাঙালীর পাল তোলা নৌকায় বয়ে যাও নিরবধি/ এমন কথার গানটি প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। তাকে নিয়ে আমার লেখা ‘আলোকবর্তিকা’ শিরোনামের এই গানটির মাধ্যমে বাংলাদেশের মানুষ নতুন একটি আশার আলো খুঁজে পাবে।

বেলাল খান বলেন, গানের কথা খুব হৃদয়স্পর্শী ও নান্দনিক। প্রধানমন্ত্রীর জীবন-সংগ্রাম, ট্র্যাজেডি, নেতৃত্ব, অর্জন ও সাফল্য নিয়ে এ রকম একটি গানে সুর ও কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। আশা করি, গানটি গণমানুষের মনে একটি ভিন্নধর্মী আবেদন তৈরি করবে। 

আতিয়া আনিশা বলেন, গানের কথা ও সুর চমৎকার, কাব্যিক ও শ্রুতিমধুর। নিজের দেশের প্রধানমন্ত্রীর জন্মদিনে আলোকবর্তিকা শিরোনামের গানটি গাইতে পেরে খুব ভাল লাগছে। আমার বিশ্বাস, গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।
 
গানটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে গীতিকার আজ সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart