ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

যে দৃশ্যের কারণে বন্ধ হয়ে যেতে পারে তুফান

প্রকাশিত: ১৪:৩৩, ২১ জুন ২০২৪

যে দৃশ্যের কারণে বন্ধ হয়ে যেতে পারে তুফান

তুফান সিনেমার মুণ্ডুকাটা দৃশ্য নিয়ে কঠোর হচ্ছে সেন্সর বোর্ড 

‘তুফান’ সিনেমায় কিশোর শাকিব খানের একটি দৃশ্য নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সেন্সর বোর্ডের দায়িত্বশীলতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিষয়টি নিয়ে হইচই পড়ে গেছে। যেখানে সিনেমায় স্পর্শকাতর দৃশ্য থাকলে সিনেমার মুক্তি আটকে দেয় সেন্সর বোর্ড। অথচ রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ সিনেমার ক্ষেত্রে হয়েছে তার ঠিক উল্টো। সিনেমায় কিশোর শাকিবকে একজনের মুণ্ডু কেটে হাতে করে নিয়ে যেতে দেখা যায়। পুরো দৃশ্যে কোথাও কোনো ব্লার ছিল না। সিনেমা হলে এমন স্পর্শকাতর দৃশ্যের এভাবে অবাধে প্রদর্শন হতে থাকলে দর্শকের মনে নেতিবাচক প্রভাব পড়বে তা বলার অপেক্ষা রাখে না।

সূত্রের খবর, পরিচালককে সেন্সর বোর্ডের পক্ষ থেকে দৃশ্যটি মৌখিকভাবে ব্লার করার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি সেটি না করেই সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য পাঠিয়েছেন। ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার পর দর্শকরা সেই দৃশ্যটি দেখেছেন।

শুক্রবার (২১ জুন) একাধিক সূত্র গণমাধ্যমকে জানায়, ‘তুফান’ সিনেমার স্পর্শকাতর দৃশ্যের খোলামেলা প্রদর্শন নিয়ে এবার চটেছে সেন্সর বোর্ড। তারা সিনেমাটির ওই দৃশ্য সংশোধন না করলে প্রদর্শন বন্ধ করে দিতে পারে।

এ ছাড়া ‘তুফান’ সিনেমার ফের সেন্সর শোর কথাও ভাবা হচ্ছে বলে জানা যায়। শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির ভাগ্যে কী অপেক্ষা করছে তা সময়ই বলে দেবে।

এবি

×