ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সিনেমা চালানোর জন্য কাউকে ফোন দেওয়ার প্রয়োজন নেই: বুবলী

প্রকাশিত: ১৭:০২, ১৪ জুন ২০২৪

সিনেমা চালানোর জন্য কাউকে ফোন দেওয়ার প্রয়োজন নেই: বুবলী

বুবলী

চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী বলেছেন, সিনেমা চালানোর জন্য আমাদের কাউকে ফোন দেওয়ার প্রয়োজন নেই। আমি চ্যালেঞ্জ করে বলতে চাই, আপনাকে সব প্রমাণ করতে হবে। আপনি কোনো শিল্পী কিংবা কোনো মুভির টিমকে নিয়ে এমন অভিযোগ করবেন এবং সেটা নিয়ে একটা হলুদ সাংবাদিকতা হবে সেটা নিয়ে আসলে আমাদের কথা বলা উচিত। 

ঈদে মুক্তি পাওয়া রিভেঞ্জ চলচ্চিত্র নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বৃহস্পতিবার। সেখানে যখন বুবলী সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে যান, তখনই এক সাংবাদিক প্রশ্ন করেন বুবলীকে- আপনি দেয়ালের দেশ সিনেমা চালানোর জন্য মন্ত্রীকে দিয়ে সিনেমা হলে ফোন করিয়েছিলেন। 

তখনই বুবলী ক্ষিপ্ত হয়ে ওঠেন। তিনি ওই সাংবাদিককে সামনে ডাকেন। সবার সামনে এনে বলেন, আপনি যে কথা বললেন, তা প্রমাণ করতে হবে। আপনি সকলকে কথা দিন; যদি প্রমাণ না দিতে পারেন তাহলএ আপনার ক্ষেত্রে কী ব্যবস্থা নেব? ওই সাংবাদিক বলেন, আমাদের গণমাধ্যম যখন নিউজ করে তখন কোনো তথ্য উপাত্ত ছাড়া নিউজ করে না। 

তখন বুবলী বলেন, আপনার গণমাধ্যমের একটা অনুষ্ঠানে আমাকে ডেকেছেন। বারবার ফোন দিয়েছেন, সেখানে আমি যাইনি বিধাই আমার বিরুদ্ধে নিউজ করা শুরু করেছেন। যদি এ ধরনের সাংবাদিকতা হয় তাহলে আমি আপনাদের কাছে প্রশ্ন রাখতে চাই, আপনি প্রমাণ দেখান। 

 ওই সাংবাদিক আবার বলেন, আপনি দেয়ালের দেশ সিনেমাটি হলে চালানোর জন্য মন্ত্রীকে দিয়ে ফোন করিয়েছিলেন। বুবলী এসময় ফের মেজাজ হারান এবং ক্ষিপ্ত হয়ে বলেন, আপনি প্রমাণ দেখান। আপনার কাছে প্রমাণ থাকলে আপনি প্রমাণ নিয়ে আসুন। এ ধরণের সাংবাদিকতার বিরুদ্ধে কিন্তু আমাদের ভয়েস রেইজ করা উচিত। আপনি এখন কথা বলেছেন, এখন আপনাকে প্রমাণ দেখাতে হবে।

বুবলী বলেন, এই সিনেমা ইন্ডাস্ট্রির এই একটা নেগেটিভিটি, এটার বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্ছার হতে হবে। কারণ আমাদের দর্শকেরা আমাদের ভালোবেসে টিকিট কেটে সিনেমা দেখতে যায়। দেয়ালের দেশ সিনেমাটা প্রচণ্ড প্রশংসিত একটা সিনেমা এবং যারা দেখেছেন, আমাদের কাছে সেই দর্শকদের ভালোবাসার প্রতিক্রিয়া আছে।

এই অভিনেত্রী বলেন,

 এসআর

×