ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বিশ্বকাপে তারকাদের প্রিয় দল

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৪, ২৩ নভেম্বর ২০২২; আপডেট: ১২:৩৬, ২৪ নভেম্বর ২০২২

বিশ্বকাপে তারকাদের প্রিয় দল

পরীমনি

পরীমনি : চিত্রনায়িকা পরীমনির প্রিয় দল আর্জেন্টিনা। তিনি ভালোবাসেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির খেলা। পরী বলে, ছোটবেলা থেকেই আমি খেলাধুলা পছন্দ করি। ফুটবল বিশ্বকাপের যে প্রভাব, এর সঙ্গে কিশোর বয়স থেকেই আমি পরিচিত। বিশ্বকাপ আসলে নিজ এলাকার সিনিয়র-জুনিয়রদের মধ্যে যে উন্মদনা দেখতাম, সেখান থেকেই গোল বলের প্রতি আমার দূর্বলতা। এরপর দল হিসেবে পছন্দ করলাম ম্যারাডোনার আর্জেন্টিাকে। এ অভিনেত্রী লিওনেল মেসির ভক্ত বলেও জানান।

ওমর সানী-মৌসুমী : তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী দুজনেই ব্রাজিলের ভক্ত। শুধু তা-ই নয়, তাদের দুই সন্তানও ব্রাজিল দলের সমর্থক। মৌসুমী বলেন, ছোটবেলা থেকে খেলাধুলার প্রতি আমার অনেক আগ্রহ, বিশেষ করে ফুটবল আমার অনেক প্রিয় একটি খেলা। প্রতি চার বছর পর বিশ্বকাপ ফুটবলের আসর বসে। এ মহা আয়োজনের জন্য প্রতীক্ষায় থাকি। আমরা পরিবারের সবাই মিলে খুব মজা করে খেলা দেখি। আমি ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থন করে আসছি। কষ্ট হলেও ব্রাজিলের খেলা মিস করি না। আমি চাই এবারও ব্রাজিল বিশ্বকাপ বিজয়ী হোক।

অপু বিশ্বাস : ব্রাজিল দলকে সমর্থন করেন তিনি। তাই যারা ফুটবল বোঝেন, ভালোবাসেন তাদেরকে ব্রাজিল দলকে সাপোর্ট করার অনুরোধও জানান অপু। পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের সাপোর্টার আমি। আমি মনে করি, জয় আমার দলের পক্ষেই থাকবে।

আসিফ আকবর : বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় দল ব্রাজিল। তার ভাষায়, আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সব সময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করব না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সঙ্গে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ মাত্র।

মিশা সওদাগর : আমার প্রিয় দল ব্রাজিল। আমার কাছে মনে হয় নান্দনিক ফুটবল খেলার ধারকই ব্রাজিল। আমি আশা করছি ব্রাজিলই এবার চ্যাম্পিয়ন হবে। তবে সেরা খেলোয়াড় বলতে বিশেষ একজন নেই। কয়েকজন আছেন। সবার জন্য শুভ কামনা।


জয়া আহসান : আমি বরাবরই ব্রাজিল সমর্থন করি। তাদের খেলা আমার ভালোলাগে। ব্রাজিলের খেলা যে সময়ই হোক কষ্ট করে হলেও দেখার চেষ্টা করি। এবারও তার ব্যত্যয় হবে না। আমি চাই প্রিয় দল ব্রাজিল এবার বিশ্বকে তাক লাগিয়ে বিশ্বকাপ বিজয়ী হোক।

চঞ্চল চৌধুরী : আর্জেন্টিনা আমার পছন্দের ফুটবল দল। আমি প্রতিবারই বিশ্বকাপের সব খেলা দেখার চেষ্টা করি। আশা করি, এবারও এর ব্যতিক্রম হবে না। আমার পছন্দের খেলোয়াড় মেসি। তবে অন্যান্য ফুটবল দলের কয়েকজন খেলোয়াড়ের খেলাও আমার ভালো লাগে। যেমন ব্রাজিলের নেইমার, পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। সব টিমের জন্য শুভ কামনা থাকল। আশা করি এবার আর্জেন্টিনা চমকে দেবে ফুটবল বিশ্বকে।

আরেফিন শুভ : ছোটবেলা থেকেই আমি আর্জেন্টিনার সাপোর্টার। আমার পছন্দের খেলোয়াড় মেসি। প্রতিবারই আমি বিশ্বকাপের খেলাগুলো দেখার চেষ্টা করি। আর্জেন্টিনা ও মেসির শৈল্পিক খেলাগুলো মিস করতে চাই না। এবারও মিস করব না। প্রিয় টিম আর্জেন্টিনার জন্য শুভ কামনা।


অপূর্ব : বিশ্বকাপ ফুটবল খেলার সময় আমার কাজের সূচি পরিবর্তন করে রাখি। আমার ছেলেও ফুটবল খেলা দেখতে খুব মুখিয়ে থাকে। আমি সাধারণত বন্ধু-বান্ধবসহ খেলা দেখতে পছন্দ করি। আর ফুঁসলিয়ে বিপক্ষ দলকে নিয়ে আসি। এমনও হয়েছে এ খেলা দেখা নিয়ে ঝগড়া হয়ে দীর্ঘদিন অনেক বন্ধুর সঙ্গে কথা বলিনি। ব্রাজিল আমার প্রিয় ফুটবল দল। এবার জিতবে তারাই।

পূজা চেরি : এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি মেসির ভক্তদের তালিকায় আরেকটু এগিয়ে। তার ভাষ্য অনুযায়ী তিনি মেসির ‘ক্রাশ!’ ফলে পূজা চেরি বাবা-মাকে সঙ্গে নিয়ে এবার বাসায় বসে খেলা দেখবেন। পূজা উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, এবার আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। প্রিয় মেসি তার জাদু দেখিয়ে কাপ জিতবে। মেসি ও আর্জেন্টিনার জন্য সবসময় শুভকামনা এবং অগ্রিম অভিনন্দন!

চিত্রলেখা গুহ : টেলিভিশন, মঞ্চ ও চলচ্চিত্র অভিনেত্রী চিত্রলেখা গুহ আর্জেন্টিনা দলের সমর্থক। বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের উন্মাদনায় তিনিও গা ভাসিয়ে দিয়েছেন। ফেসবুক পেজ ও প্রোফাইলে গত কয়েকদিনে আর্জেন্টিনার জার্সি পরা কয়েকটি ছবি পোস্ট করেছেন তিনি। আর প্রিয় দলকে শুভ কামনাও জানিয়েছেন।

ফেরদৌস : ১৯৮৬ সালে ম্যারাডোনার ফুটবল জাদুতে মুগ্ধ হয়েছি। সেই ধারাবাহিকতায় আর্জেন্টিনার ভক্ত হয়ে গেছি। এখনো আছি। এখন যদিও ম্যারাডোনা বেঁচে নেই, তবে মেসি আছে। বিশ্বকাপে আর্জেন্টিনা মানেই বিশেষ কিছু। এবারও তাই হবে। মেসি চমকে দেবে বিশ্বকে। আমি চাই এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে যাক।

monarchmart
monarchmart