ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

অপুর ‘লাল শাড়ি’ সিনেমার আনুষ্ঠানিক যাত্রা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৩, ২৬ সেপ্টেম্বর ২০২২

অপুর ‘লাল শাড়ি’ সিনেমার আনুষ্ঠানিক যাত্রা

.

নন্দিত নায়িকা অপু বিশ্বাস প্রযোজিত প্রথম চলচ্চিত্র (সরকারী অনুদানে নির্মিত) ‘লালশাড়ি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু। তানভীর আহমেদ সিডনির গল্পে আগামী নবেম্বর থেকে এই সিনেমার শূটিং শুরু হবে বলে জানিয়েছেন অপু বিশ্বাস এবং এই সিনেমার পরিচালক বন্ধন বিশ্বাস।
রাজধানীর বনানীর একটি অভিজাত রেস্তরাঁয় শনিবার সন্ধ্যায় সিনেমাটির মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, পরিচালক হাবিবুল ইসলাম হাবিব, গাজী মাহবুব, মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়িকা অপু বিশ্বাস, সঙ্গীত পরিচালক ইমন সাহা, চিত্রনায়িকা নিপুণসহ আরও অনেকে।
অপু বিশ্বাস বলেন, আমি শুরুতেই রাষ্ট্রের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই, কারণ সরকারী অনুদান দেয়া হয়েছে বলেই ‘লালশাড়ি’ সিনেমাটি আমি প্রযোজনা করতে সাহসী হই। সবার দোয়া আর আশীর্বাদে আমি ‘লালশাড়ি’র কাজ শুরু করতে যাচ্ছি। আর ইচ্ছে আছে অপু-জয় প্রোডাকশন থেকে নিয়মিত সিনেমা প্রযোজনা করার, বাকিটা ঈশ্বর জানেন।
এই সিনেমার সঙ্গে একজন ক্রিয়েটিভ ডিজাইনার এবং কস্টিউম ডিজাইনার হিসেবে সম্পৃক্ত আছেন ‘বিশ্বরঙ’-এর কর্ণধার বিপ্লব সাহা। সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন শহীদুজ্জামান সেলিম, সাইমন সাদিক, দোয়েলসহ আরও অনেকে।
এদিকে কিছুদিন পরই অপু বিশ্বাস অভিনীত ‘ঈশাখা’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। কলকাতায় অভিনীত অপু বিশ্বাসের প্রথম সিনেমা সুবীর মন্ডলের ‘আজকের শর্টকাট’। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে অপু অভিনীত বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ ও সোলায়মান হোসেন লেবু পরিচালিত ‘প্রেম প্রীতি বন্ধন’।

 

monarchmart
monarchmart