ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বাস চাপায় নাদিয়ার মৃত্যুতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিত: ১৪:২৩, ২৩ জানুয়ারি ২০২৩

বাস চাপায় নাদিয়ার মৃত্যুতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

বাস চাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাদিয়া নিহতের ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে রাজধানীর বিমানবন্দর এলাকার কাওলায় অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। 

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচি পালন করছেন। দক্ষিণ খান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জাহাঙ্গীর আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন। দুর্ঘটনার পর পরই কাওলা এলাকায় গতকালও সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। নিহত নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ করেন তারা। 

নাদিয়া নর্দান বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায়। তিন বোনের মধ্যে সবার বড় নাদিয়া। তাঁর বাবা জাহাঙ্গীর হোসেন একটি পোশাক কারখানায় সহকারী মহাব্যবস্থাপক পদে চাকরি করেন।এর আগে গতকাল রবিবার দুপুরে রাজধানীর কুড়িল বিশ্বরোডের যমুনা ফিউচার পার্কের সামনে ভিক্টর বাসের ধাক্কায় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী নাদিয়া নিহত হন। এ ঘটনায় আজ সকাল সাড়ে ৮টার দিকে বাড্ডার আনন্দনগর থেকে চালক ও সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাড়িচালক লিটন (৩৮) ও সহকারী মো. আবুল খায়ের। নাদিয়ার মৃত্যুতে ভাটারা থানায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম আসাদুজ্জামান জানান, রবিবার নাদিয়া তার এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলযোগে যাচ্ছিলেন। এ সময় যাত্রীবাহী বাস ভিক্টর পরিবহনের ধাক্কায় ঘটনাস্থলে মারা যান নাদিয়া। তবে মোটরসাইকেল চালক তার বন্ধু অক্ষত আছেন। পরে পালিয়ে যায় বাসের চালক ও হেলপার। 

এমএইচ

monarchmart
monarchmart