ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

চুরি করতে গিয়ে ঘুমালেন চোর, অতপর...

প্রকাশিত: ১২:০১, ২০ নভেম্বর ২০২৩

চুরি করতে গিয়ে ঘুমালেন চোর, অতপর...

ছবি: সংগৃহীত।

চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়ে নাক ডাকার শব্দে ধরা পড়েছেন এক চোর! চীনের ইউনান প্রদেশে নাক ডাকার শব্দে অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে।

ঘটনা ৮ নভেম্বরের। গভীর রাতে ইউনানের এক বাড়িতে চুরি করতে ঢুকেছিলেন এক চোর। নাম তাঁর ইয়াং। বাড়িতে ঢোকার পরই ইয়াং বুঝতে পারেন, বাড়ির লোকজন জেগে আছেন; তাঁদের নানা কথাবার্তাও আসছিল কানে। তাই লোকজন ঘুমিয়ে না পড়া পর্যন্ত অপেক্ষা করতে থাকেন ইয়াং।

তবে ইয়াং জানতেন না, এই অপেক্ষা তাঁর জন্য কাল হয়ে দাঁড়াবে! ওই বাড়ির লোকজনের ঘুমিয়ে পড়ার জন্য অপেক্ষা করতে করতে একপর্যায়ে নিজেই ঘুমিয়ে পড়েন ইয়াং। এরই মধ্যে শিশুসন্তানদের নিয়ে ঘুমিয়ে পড়েন বাড়ির মালিক ট্যাংও। পরে নাক ডাকার শব্দে ঘুম ভেঙে যায় ট্যাংয়ের। তিনি প্রথমে ভেবেছিলেন, শব্দটি হয়তো পাশের কোনো বাড়ি থেকে আসছে। তাই খুব একটা গা করেননি। এরও মিনিট চল্লিশেক পর বিছানা ছেড়ে শিশুসন্তানের দুধের বোতল পরিষ্কার করতে নিজের ঘর থেকে বের হন ট্যাং। তখন বুঝতে পারেন, শব্দটি আসছে তাঁর বাড়িরই আরেকটি ঘর থেকে। ওই ঘরের দরজা খুলে চমকে ওঠেন তিনি। দেখতে পান, অচেনা এক লোক মেঝের ওপর শুয়ে নিশ্চিন্তে ঘুমাচ্ছেন। আর সেই লোক হলেন চুরি করতে ঢোকা ইয়াং!

এরপর ট্যাং দ্রুত পরিবারের সদস্যদের জাগিয়ে তোলেন। ডাকা হয় পুলিশকেও। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইয়াংকে গ্রেপ্তার করে।

এর আগেও ইয়াংয়ের অপরাধের ফিরিস্তি দিয়েছে পুলিশ। চুরির দায়ে ২০২২ সালেই কারাগারে পাঠানো হয়েছিল তাঁকে। গত সেপ্টেম্বরে আবার ছাড়া পেয়ে চুরি শুরু করেন তিনি।

এদিকে নাক ডাকার শব্দে চোর ধরা পড়ার এ খবর গণমাধ্যমে আসার পর তা হাস্যরসের কারণ হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেছেন, ‘মজার ঘটনা। চোরই বাড়িতে পুলিশ ডেকে এনেছে।’ 

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট
 

টিএস

×