সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলাপড়ায় সংখ্যালঘু রাখাইনদের ঘরে আগুন দিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

কলাপড়ায় সংখ্যালঘু রাখাইনদের ঘরে আগুন দিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী ॥ কলাপাড়ায় সংখ্যালঘু একটি রাখাইন পরিবারের ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দূর্বৃত্তরা হত্যা চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই পরিবারের সদস্যদের ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় রেখে বাইরে থেকে দরজায় তালা লাগিয়ে দেয়। শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার বালীয়াতলী ইউনিয়নের তুলাতলী গ্রামে এ ঘটনা ঘটে। এসময় তাদের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তালা ভেঙ্গে তাদের উদ্ধার করে।

এ ঘটনায় শনিবার কলাপাড়া থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ভূক্তভোগী পরিবারের সদস্য মায়া রাখাইন জানান, তাদের ওয়ারিশপ্রাপ্ত জমিতে ঘরবাড়ি নির্মান করে বসবাস করে আসছেন। ওই জমি নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী মহলের সঙ্গে আদালতে মামলা চলমান রয়েছে।

শুক্রবার রাতে তার দুই বোন এবং বোন জামাইসহ রাতের খাবার খেয়ে ঘরে ঘুমিয়ে পড়েন। কিন্তু গভীর রাতে টং ঘরের নিচে আগুন ধরিয়ে দেয় দূর্বৃত্তরা। এসময় ঘরের মাচায় আগুনের তাপে ঘুম ভেঙ্গে যায় তার বোন জামাতা পোথাউয়ের। পরে তিনি দ্রুত ঘুমিয়ে থাকা স্বজনদের জাগিয়ে তোলেন। কিন্তু দরজা বাইরে থেকে তালাবদ্ধ দেখতে পান। প্রান বাঁচাতে ডাকচিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে এসে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

স্থানীয় বাসীন্দা নাসীর উদ্দিন জানান, রাত আড়াইটার দিকে কান্নাকাটি এবং চিৎকারে হঠাৎ ঘুম ভেঙ্গে যায়। এসময় ঘরের বাইরে গিয়ে রাখাইনদের ঘরে আগুন দেখে ভয় পেয়ে যান। এমনকি ঘরের মধ্যে মানুষের কান্নার আওয়াজ শোনা যাচ্ছিল। অপর এক বাসীন্দা ফারুক হাওলাদার বলেন,চিৎকার শুনে টং ঘরের সামনে গিয়ে দেখি বাইরে থেকে তালা দেয়া রয়েছে, কিন্তু ভিতরে মানুষ আছে।

পরে তালা ভেঙ্গে তাদের উদ্ধার করি এবং প্রতিবেশিরা পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলি। তবে ভুক্তভোগী পরিবারটির অভিযোগ আলোচিত রাকিব হত্যা মামলার আসামী রুবেল শিকদার লোকজন নিয়ে ঘটনারদিন বিকালে তাদের বিভিন্ন হুমকি প্রদান করেছেন।

এমনকি স্থানীয় এক প্রভাশালী নেতাকে নিয়ে তাদের বসবাসকৃত জমিতে জোরপূর্বক গাছের চারা রোপন করেন। তবে এবিষয়ে রুবেল শিকদার বলেন,‘ একছের ফাও ফাও মোরে বাজানোর লইগ্যা ওরা এই সমস্ত কাম নিজেরা করছে’।

কলাপাড়া থানার ওসি মোঃ জসীম জানান, এবিষয়ে অভিযোগ পেয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শীর্ষ সংবাদ:
প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট         লালকুঠি-রূপলাল হাউজ অংশ থেকে লঞ্চ টার্মিনাল সরাতে বললেন তাপস         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         আগামী ৯ জুলাই আমিরাতে ঈদুল আজহা         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার