সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?

নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?
  • আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

গৌতম পাণ্ডে ॥ প্রতীক্ষার পালা শেষ। ভোটের লড়াইয়ের শেষ অধ্যায় আজ শুক্রবার। চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন আজ। সিনেমার পর্দায় নয়, সরাসরি ভোটের মহারণে লিপ্ত হবেন সিনেমার নায়ক ও খল নায়ক। সকাল থেকেই এফডিসিতে উৎসবমুখর পরিবেশে দিনভর চলবে ভোট গ্রহণ। যে নির্বাচনে মুখোমুখি দুই প্যানেলের তারকা অভিনয় শিল্পীরা। আর দুই প্যানেলের নেতৃত্বে প্রধান দু’জনের একজন পর্দার কালজয়ী নায়ক ইলিয়াস কাঞ্চন এবং অন্যজন বাংলা সিনেমার প্রতিষ্ঠিত ভিলেন মিশা সওদাগর। আগামী দুই বছরের জন্য চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্ব দিতে সভাপতি হিসেবে শিল্পীরা কাকে বেছে নেবেন? পর্দার নায়ককে নাকি ভিলেনকে? এমনটাই প্রশ্ন এখন সবার মনে। যদিও দুজনই তাদের নিজ নিজ প্যানেল নিয়ে ভীষণ আশাবাদী। নির্বাচনে প্রধান সঙ্গী হিসেবে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন সাধারণ সম্পাদক প্রার্থী ও চিত্রনায়িকা নিপুণকে। অন্যদিকে গত দুবারের মতো এবারও মিশা সওদাগরের প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

অন্যদিকে টিভি নাটক শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের নির্বাচনও আজ শুক্রবার। শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচন হবে। এতে সভাপতি পদে লড়াই করছেন গত দুই মেয়াদের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম। তার প্রতিদ্বন্দ্বী ড. শাহাদাৎ হোসেন (নিপু)। সাধারণ সম্পাদক পদে লড়ছেন রওনক হাসান ও আলমগীর কবীর (কবীর টুটুল)।

দুটি সংগঠনের নির্বাচন কমিশনারের পক্ষ থেকে বলা হয়েছে স্বাস্থ্যবিধি মেনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে এবার অভিনয় শিল্পী সংঘের ২১টি পদে নির্বাচন করছেন ৪৮ প্রার্থী। সভাপতি আহসান হাবীব নাসিম। তার প্রতিদ্বন্দ্বী ড. শাহাদাৎ হোসেন (নিপু)।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপীল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, আপীল বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন। নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ প্যানেল ছাড়াও এবারের নির্বাচনে আছেন দুজন স্বতন্ত্র প্রার্থী। এতে এবার মোট ভোটার ৪২৮ জন।

শীর্ষ সংবাদ:
‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী