মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে আগুনে ১৩ পরিবারের বাড়িঘর পুড়ে ছাই

ঠাকুরগাঁওয়ে আগুনে ১৩ পরিবারের বাড়িঘর পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পটুয়া পাইকপাড়া গ্রামে বুধবার রাত ১১ টায় ভয়াবহ এক অগ্নিকান্ডে ১৩টি পরিবারের ৫০টিরও বেশি বাড়িঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও ক্ষতিগ্রস্থ হয়েছে আরও ১০ - ১২টি পরিবার।

প্রত্যক্ষদর্শী ও অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিৎ করে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন জানান, প্রতিবেশী একজনের ঘরে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লাগে। এ আগুনের সূত্রপাত থেকে তারবাড়িসহ আরও ১৩টি পরিবারের বাড়িঘর নিমিশেই আগুনে পুড়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ করতে পরেনি। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে প্রায় দুইঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শী শামসুল বলেন, আগুনে যে মানুষগুলোর ঘর পুড়েছে তাদের অধিকাংশ দিনমজুর। প্রত্যেকটা বাড়িঘরের কোনকিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা গাবাদী পশু অগ্নিদগ্ধ হয়ে পুড়ে মরেছে এবং চাল-ডাল, টাকা-পয়সা, খাতা-কলম সবকিছুই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারগুলো সব হারিয়ে একদম নি:স্ব হয়ে গেছে। এতে এই পরিবারগুলোর ৫০ লাখেরও বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জরুরী ভাবে ক্ষতিগ্রস্থদের বাড়িঘর নির্মাণের ব্যবস্থা করা না হলে এই কনকনে শীতে তারা খুবই কষ্ট ভোগ করবে।

খবর পেয়ে বৃহস্পতিবার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান সামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৩১৮/৩         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী