বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইলে স্কুল ছাত্রী মৃত্যুর বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নান্দাইলে স্কুল ছাত্রী মৃত্যুর বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ উপজেলায় করোনা ভাইরাসের টিকা নিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী রাজিয়া সুলতানা বন্যার মৃত্যুর ঘটনায় বিচার দাবিতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদসভা ও মানববন্ধন করা হয়েছে।

শনিবার (১৫জানুয়ারী) বেলা ১২টার দিকে নান্দাইল-তাড়াইল সড়কে এই কর্মসূচী পালন করে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থীরা।

জানা গেছে, রাজিয়া সুলতানা বন্যা বারইগ্রাম গ্রামের খুররম মিয়ার কন্যা। সে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়তো। গত বৃহস্পতিবার ওই স্কুলের করোনার টিকা নেওয়ার নির্দিষ্ট দিন ছিল। এজন্য অন্য শিক্ষার্থীদের সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিল টিকা নিতে। টিকা নিয়ে চাচাত ভাই হামীম মিয়ার সঙ্গে মোটরসাইকেল যোগে ফেরার পথে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নরসুন্দা নদীর সেতুর পাশে কাভার্ড ভ্যানের চাপায় তার মৃত্যু হয়।

এই ঘটনার বিচার দাবি করে ও বিদ্যালয়ে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য শনিবার বেলা ১২টার দিকে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউনিফর্ম পড়ে বিদ্যালয়ে জড়ো হয়। এরপর বিদ্যালয় প্রাঙ্গন থেকে মিছিল নিয়ে নান্দাইল রোড বাজারে নান্দাইল-তাড়াইল সড়কে অবস্থান করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

শিক্ষার্থীরা সহপাঠির বিচারের পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকি ও নিরাপত্তার কথা তুলে ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা গ্রহন না করে বিদ্যালয়ে করোনার টিকা গ্রহন করার দাবী জানায়।

পরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সিদ্দিকী ও বিদ্যালয়ের সাবেক সভাপতি এনামুল হক বাবুল বিদ্যালয়ের একটি কক্ষে এসি স্থাপন করে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে এমন আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি