মঙ্গলবার ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুরু হতে যাচ্ছে ইনফ্লুয়েন্সার ভিত্তিক মেগা-ইভেন্ট

শুরু হতে যাচ্ছে ইনফ্লুয়েন্সার ভিত্তিক মেগা-ইভেন্ট

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশে প্রথমবারের মতো আগামী ৯ ডিসেম্বর ২০২১ আয়োজিত হতে যাচ্ছে ইনফ্লুয়েন্সার ভিত্তিক রেড-কার্পেট মেগা-ইভেন্ট ‘দ্য মার্ভেল অব টুমরো’। গবেষণা ভিত্তিক ইনফ্লুয়েন্সার ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম ‘দ্য মার্ভেল - বি ইউ’, এই মেগা-ইভেন্টের আয়োজক প্রতিষ্ঠান। দেশের যেসকল সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররা তাদের কাজের মাধ্যমে গত দুই বছরে সমাজে ইতিবাচক ভূমিকা রেখে আসছে, তাদের স্বীকৃতি ও সম্মাননা প্রদান করাই আয়োজনের মূল উদ্দেশ্য।

ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রির সাথে জড়িত অতিথিবৃন্দের উপস্থিতিতে এ অনুষ্ঠানে ১৫টি ক্যাটাগরিতে পুরষ্কার বিতরণ করা হবে। ‘দ্য মার্ভেল অব টুমরো’ প্ল্যাটফর্মের মাধ্যমে ইনফ্লুয়েন্সাররা নিজ নিজ ইন্ডাস্ট্রির ও এর বাইরে করা কিছু পরিবর্তন তুলে ধরতে পারবেন। এই প্রথম দেশে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

দারাজ-এর চীফ মার্কেটিং অফিসার তাজদিন হাসান বলেন, “দারাজের অধিকাংশ মার্কেটিং স্ট্র্যাটেজিতেই দেশের ইনফ্লুয়েন্সাররা ভূমিকা রেখেছে। আর এখন ‘দ্য মার্ভেল অব টুমরো’, গত দুই বছরের সেরা ইনফ্লুয়েন্সারদের প্রতি যোগ্য সম্মান প্রদর্শনের সুযোগ করে দিয়েছে। এই আয়োজনের অংশ হতে পেরে আমি ভীষণ আনন্দিত।”

কান্টার রিসার্চ-এর সিইও এ এন এম জিয়াউল ইসলাম বলেন, “কান্টার-এ আমরা ডাটা-ভিত্তিক কাজ করি এবং পরিমাণের চেয়ে গুণগত মানকেই প্রাধান্য দিয়ে থাকি। কান্টার এই আয়োজনের প্রয়োজনীয় সকল তথ্যাদি যাচাই-বাছাইয়ের কাজ সম্পন্ন করছে, ফলে আমরা ভীষণ আনন্দিত। একইসাথে এমন একটি অনুষ্ঠানের অংশ হতে পেরে আমরা গর্বিত এবং সময়ের সাথে সাথে এটি আরও বড় পরিসরে আয়োজিত হবে বলে আমি আশাবাদী।”

অনুষ্ঠান সম্পর্কে দ্য মার্ভেল- বি ইউ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রিতি সাবরিন বলেন, “এতোদিন কমিউনিকেশন ইন্ডাস্ট্রিতে কাজ করার পর, আমি বর্তমান ডিজিটাল মার্কেটিং যুগে প্রভাবশালীদের মূল্য পুরোপুরি বুঝতে পারি এবং সম্মান করি। সবচেয়ে বৈজ্ঞানিক এবং যুক্তিসঙ্গত একটি প্ল্যাটফর্মে মিডিয়া ইনফ্লুয়েন্সারদের একই ছত্রছায়ায় নিয়ে আসাই আমাদের এই প্রোগ্রামের মূল উদ্দেশ্য। প্রতিটি শ্রেষ্ঠত্ব একটি প্রক্রিয়ার মাধ্যমেই সম্পন্ন হয়। তাই আমরা এই প্রোগ্রামটি হোস্ট করব এবং এখান থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও ভালো ভাবে এমন অনেক প্রোগ্রাম আয়োজন করবো। আপাতত, এমন অর্থপূর্ণ কিছুর অংশ হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।”

দেশের সর্ববৃহৎ ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড অনুষ্ঠান ‘দ্য মার্ভেল অব টুমরো’। ব্র্যান্ড ও ইনফ্লুয়েন্সারদের স্বীকৃতি প্রদানে এবং এই ইন্ডাস্ট্রির বিকাশ সাধনে ‘দ্য মার্ভেল - বি ইউ’ একটি অনন্য প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মটি ইনফ্লুয়েন্সারদের জন্য নেটওয়ার্কিং আরও সহজলভ্য করবে এবং প্রাপ্য সম্মান অর্জনে সাহায্য করবে। তাই ‘দ্য মার্ভেল অব টুমরো’ শুধু একটি অনুষ্ঠানই নয়, বরং ইনফ্লুয়েন্সার এবং তাদের প্রাপ্য সম্মান ও প্রশংসা অর্জনের মধ্যকার সেতুবন্ধনস্বরূপ।

‘দ্য মার্ভেল অব টুমরো ইনফ্লুয়েন্সার্স অ্যাওয়ার্ড ২০২১’-এর টাইটেল স্পন্সর ‘দারাজ’। সহযোগী পার্টনার হিসেবে আছে ‘হাংরিনাকি’, ‘কান্টার’, দ্যা বিজনেস স্ট্যান্ডার্ডস। দুর্দান্ত বুথ এক্সপেরিয়েন্স এবং হ্যান্ডসেট পার্টনার হিসেবে আছে “স্যামসাং”। ব্রডকাস্ট পার্টনার হিসেবে থাকছে ‘নাগরিক টিভি’। ক্যাম্পেইন, পিআর ও ডিজিটাল পার্টনার ‘কনসিটো পিআর’, ‘সি থ্রি সিক্সটি’, ‘জাস্টস্টোরিস’ ও ‘ম্যাডমেন ডিজিটাল’। কমিউনিটি আউটরিচ পার্টনার ‘পরিবর্তন করি’ ও ‘জেসিআই ঢাকা নর্থ’। কালচারাল মিউজিক পার্টনার হিসেবে রয়েছে ‘ইউথ বাংলা কালচারাল ফাউন্ডেশন’। ইভেন্ট এক্সিকিউশন পার্টনার হিসেবে আছে ‘ওয়াটারমার্ক’। এছাড়া গ্রুমিং পার্টনার ‘প্রিভে’, মার্চেন্ডাইজ পার্টনার ‘টুয়েলভ ক্লোথিং’; মিউজিক অ্যান্ড সাউন্ড এফেক্ট পার্টনার ‘অ্যাক্সপার্ট প্রোডাকশনস’; ফটোগ্রাফিতে আছে ‘ড্রিম উইভার্স’। হসপিটালিটি পার্টনার হিসেবে আছে ‘রেডিসন’। এছাড়া অন্যান্য পার্টনারদের মধ্যে রয়েছে ‘ব্র্যান্ড প্র্যাকটিশনারস বাংলাদেশ’, ‘ডিসিসি কমার্শিয়াল’, ‘ড্যাপার্স’ এবং ‘আনজারা’।

##

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন