মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ষ্ঠ বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০২১ অনুষ্ঠিত

৬ষ্ঠ বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০২১ অনুষ্ঠিত

অনলাইন রিপোর্টার ॥ গ্রেস ২১ স্মার্ট হোটেল এবং কোর সার্চ এর যৌথ প্রযোজনায় আয়োজিত হয়েছে বিজনেস জিনিয়াস বাংলাদেশ - ২০২১।

গত ২৬ ও ২৭শে নবেম্বর ফেডারেশন অব হসপিটালিটি, ট্যুরিজম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট (ফোহটেম)। স্ট্রেটেজীক পার্টনার হিসেবে ছিল কোর ফ্যাসিলিটেশন এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

বাংলাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা তাদের ব্যবসায়িক ধারণা দুই ধাপে বিচারকদের সামনে উপস্থাপন করেন। প্রথম ধাপ ২৬শে নভেম্বর সবগুলো দল বাড্ডাস্থ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। সেখান থেকে চারটি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়। ২৭ নবেম্বর গ্রেস ২১ স্মার্ট হোটেলে চারটি দলের মধ্য থেকে বিচারকদের রায়ের ভিত্তিতে দুইটি দলকে বিজয়ী ঘোষণা করা হয়। এবারের বিজনেস কেস কম্পিটেশনের বিষয়বস্তু ছিল হোটেল ব্যবসা ও ব্যবস্থাপনা। বিচারক হিসেবে ছিলেন বিভিন্ন পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

তাছাড়া ঢাকার উত্তরা, খিলখেত, নিকুঞ্জ, গুলশান, বনানীর স্বনামধন্য কর্পোরেট কোম্পানি গুলোকে নিয়ে গ্রেস ২১ স্মার্ট হোটেল আয়োজন করছে কর্পোরেট পার্টি। যেখানে গ্রেস ২১ স্মার্ট হোটেল স্বনামধন্য কর্পোরেট কোম্পানিগুলোকে একসাথে কাজ করার জন্য ও চুক্তি সাক্ষর করার জন্য আহ্বান জানাবে। কর্পোরেট কোম্পানি ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য থাকবে গ্রেস ২১ হোটেলের রুম, রেস্টুরেন্ট, বেঙ্কুয়েট হল, স্পা প্রভৃতি সার্ভিসের উপর বিশেষ ছাড়।

অন্যদিকে কোর সার্চ এবারের আয়োজনে তাদের চাকুরি প্রার্থী শিক্ষার্থীদের জন্য একই স্থানে বিভিন্ন কোম্পানিতে ইন্টারভিউ দেওয়ার সুযোগ দিয়েছিল। উক্ত হোটেলে একই দিনে কোর সার্চের তৃতীয় বর্ষপূর্তির আয়োজন করা হয়েছিল। কোর সার্চ বাংলাদেশে প্রথম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকুরি প্রার্থীদের উপযুক্ত ট্রেনিং করিয়ে চাকুরি প্রাপ্তির জন্য তাদের সহযোগিতা করে।

সেই সহযোগিতার ধারাবাহিকতায় এবার তারা বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোকে একত্রিত করছে। প্রতিষ্ঠানের মানব সম্পদ বিভাগের কর্মকর্তাগন কোর সার্চের শিক্ষার্থীদের ইন্টারভিউ নিয়েছিল। এছাড়াও গত এক বছরে যেসব শিক্ষার্থী তাদের ট্রেনিং সম্পন্ন করেছেন, কোর সার্চ তাদের সনদপত্র প্রদান করে।

বিজনেস কেস কম্পিটেশন ও রিক্রুটমেন্ট সেশন ছাড়াও ছিল রান্নার প্রতিযোগিতা, পাবলিক স্পিকিং সেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। দৈনিক জনকণ্ঠ এই আয়োজনের প্রিন্ট মিডিয়া ও স্ট্রেটেজীক পার্টনার ছিল।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে