মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ষ্ঠ বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০২১ অনুষ্ঠিত

৬ষ্ঠ বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০২১ অনুষ্ঠিত

অনলাইন রিপোর্টার ॥ গ্রেস ২১ স্মার্ট হোটেল এবং কোর সার্চ এর যৌথ প্রযোজনায় আয়োজিত হয়েছে বিজনেস জিনিয়াস বাংলাদেশ - ২০২১।

গত ২৬ ও ২৭শে নবেম্বর ফেডারেশন অব হসপিটালিটি, ট্যুরিজম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট (ফোহটেম)। স্ট্রেটেজীক পার্টনার হিসেবে ছিল কোর ফ্যাসিলিটেশন এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

বাংলাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা তাদের ব্যবসায়িক ধারণা দুই ধাপে বিচারকদের সামনে উপস্থাপন করেন। প্রথম ধাপ ২৬শে নভেম্বর সবগুলো দল বাড্ডাস্থ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। সেখান থেকে চারটি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়। ২৭ নবেম্বর গ্রেস ২১ স্মার্ট হোটেলে চারটি দলের মধ্য থেকে বিচারকদের রায়ের ভিত্তিতে দুইটি দলকে বিজয়ী ঘোষণা করা হয়। এবারের বিজনেস কেস কম্পিটেশনের বিষয়বস্তু ছিল হোটেল ব্যবসা ও ব্যবস্থাপনা। বিচারক হিসেবে ছিলেন বিভিন্ন পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

তাছাড়া ঢাকার উত্তরা, খিলখেত, নিকুঞ্জ, গুলশান, বনানীর স্বনামধন্য কর্পোরেট কোম্পানি গুলোকে নিয়ে গ্রেস ২১ স্মার্ট হোটেল আয়োজন করছে কর্পোরেট পার্টি। যেখানে গ্রেস ২১ স্মার্ট হোটেল স্বনামধন্য কর্পোরেট কোম্পানিগুলোকে একসাথে কাজ করার জন্য ও চুক্তি সাক্ষর করার জন্য আহ্বান জানাবে। কর্পোরেট কোম্পানি ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য থাকবে গ্রেস ২১ হোটেলের রুম, রেস্টুরেন্ট, বেঙ্কুয়েট হল, স্পা প্রভৃতি সার্ভিসের উপর বিশেষ ছাড়।

অন্যদিকে কোর সার্চ এবারের আয়োজনে তাদের চাকুরি প্রার্থী শিক্ষার্থীদের জন্য একই স্থানে বিভিন্ন কোম্পানিতে ইন্টারভিউ দেওয়ার সুযোগ দিয়েছিল। উক্ত হোটেলে একই দিনে কোর সার্চের তৃতীয় বর্ষপূর্তির আয়োজন করা হয়েছিল। কোর সার্চ বাংলাদেশে প্রথম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকুরি প্রার্থীদের উপযুক্ত ট্রেনিং করিয়ে চাকুরি প্রাপ্তির জন্য তাদের সহযোগিতা করে।

সেই সহযোগিতার ধারাবাহিকতায় এবার তারা বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোকে একত্রিত করছে। প্রতিষ্ঠানের মানব সম্পদ বিভাগের কর্মকর্তাগন কোর সার্চের শিক্ষার্থীদের ইন্টারভিউ নিয়েছিল। এছাড়াও গত এক বছরে যেসব শিক্ষার্থী তাদের ট্রেনিং সম্পন্ন করেছেন, কোর সার্চ তাদের সনদপত্র প্রদান করে।

বিজনেস কেস কম্পিটেশন ও রিক্রুটমেন্ট সেশন ছাড়াও ছিল রান্নার প্রতিযোগিতা, পাবলিক স্পিকিং সেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। দৈনিক জনকণ্ঠ এই আয়োজনের প্রিন্ট মিডিয়া ও স্ট্রেটেজীক পার্টনার ছিল।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট