সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুসিকের মানববন্ধন, আরেক আসামি গ্রেফতার

কুসিকের মানববন্ধন, আরেক আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা ॥ কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যার ঘটনায় মাসুম নামে এজাহারনামীয় আরও এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। তিনি এ মামলার ৯ নম্বর আসামি। গ্রেফতার মাসুম নগরীর সংরাইশ এলাকার মঞ্জিল মিয়ার ছেলে। বৃহস্পতিবার দুপুরে জেলার চান্দিনা থেকে পুলিশ মাসুমকে গ্রেফতার করে। এর আগে বুধবার সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে মামলার এজাহারনামীয় ৪ নম্বর আসামি নগরীর সুজানগর বউবাজার এলাকার মৃত কানু মিয়ার ছেলে সুমনকে গ্রেফতার করা হয়। এদিকে এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে কুমিল্লা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। পরে একই দাবিতে কুসিক মেয়র মোঃ মনিরুল হক সাক্কুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি দাখিল করা হয়।

পুলিশ জানায়, গত মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নিহত কাউন্সিলর সোহেলের ছোট ভাই সৈয়দ মোঃ রুমন বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন। কোতোয়ালি মডেল থানায় দায়ের করা মামলায় নগরীর সুজানগরের বউবাজার এলাকার মৃত জানু মিয়ার ছেলে শাহ আলমকে প্রধান আসামি করা হয়। এ মামলায় ১১ জনের নাম উল্লেখ করা হয় এবং ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি আনওয়ারুল আজিম জানান, এ মামলার এজাহারভুক্ত ১১ জন আসামির মধ্যে এ পর্যন্ত ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে, অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, কুসিক মেয়র মোঃ মনিরুল হক সাক্কু, প্যানেল মেয়র কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি, কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, কাজী মাহবুবুর রহমান, মাসুদুর রহমান মাসুদ প্রমুখ। এ সময় কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, সৈয়দ মোঃ সোহেলের ব্যাপক জনপ্রিয়তা ছিল। তিনি মাদকের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। এ ঘটনায় রাজনৈতিক ইস্যু নেই। তিনি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান। মানববন্ধনে সিটি কর্পোরেশনের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সকল ওয়ার্ডের কাউন্সিলর ও সচিবসহ বিভিন্ন ওয়ার্ডের নানা শ্রেণীপেশার শত শত লোকজন অংশগ্রহণ করেন। এতে বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি সাহিদুর রহমান তামান্নাসহ দলের জেলা নেতৃবৃন্দ অংশগ্রহণ করে সংহতি প্রকাশ করেন। পরে মেয়রের নেতৃত্বে সিটির কাউন্সিলর ও কর্মকর্তাগণ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক নাজমা আশরাফী, পরে পুলিশ সুপার কার্যালয়ে আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে স্মারকলিপি দাখিল করা হয়। এর আগে মেয়রের নেতৃত্বে শত শত জনতার অংশগ্রহণে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর সড়ক প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে অস্ত্রধারী সন্ত্রাসীরা কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেলের পাথুরিয়াপাড়া থ্রি-স্টার এন্টারপ্রাইজের কার্যালয়ে ঢুকে এলোপাতাড়ি গুলি করে। এ ঘটনায় কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহা গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত পাঁচজন কুমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বৃহস্পতিবার পর্যন্ত এ মামলার এজাহারনামীয় আসামি সুমন ও মাসুমকে গ্রেফতার করা হয়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস