রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছয় মাসের মধ্যে পিপলস লিজিং চালুর প্রত্যাশা বিএসইসির

ছয় মাসের মধ্যে পিপলস লিজিং চালুর প্রত্যাশা বিএসইসির

অনলাইন রিপোর্টার ॥ আগামী ছয় মাসের মধ্যে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে চালু করতে চায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। চালুর লক্ষ্যে বর্তমান পরিচালনা পর্ষদ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে।

সোমবার (২২ নবেম্বর) বিকেলে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পর্ষদ বিএসইসিকে জানিয়েছে যে, পর্ষদ কোম্পানিটি চালু করতে চায়। আমানতকারী ও বিনিয়োগকারীদের পাওনা কীভাবে পরিশোধ করা যায় সেজন্য কোম্পানিটি দ্রুত চালুর লক্ষ্যে কাজ করছে। কোম্পানির বর্তমান অবস্থা নিয়ে বিশেষ বৈঠকে এই তথ্য জানানো হয়।

বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে অনুষ্ঠিত সভায় বিএসইসির নির্বাহী পরিচালক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আর কোম্পানির পক্ষে পরিচালনা পর্ষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির কমিশনার অধ্যাপক সামসুদ্দিন আহমেদ। তিনি বলেন, আমানত ও বিনিয়োগকারীদের স্বার্থের কথা চিন্তা করে কোম্পানিটি চালু করার চেষ্টা করছি।

পরিকল্পনা অনুসারে বর্তমান পর্ষদ ও কোম্পানির কর্তৃপক্ষ কাজ করতে পারলে আগামী ছয় মাসের মধ্যে প্রতিষ্ঠানটি পুনরুজ্জীবিত হবে।

ডিএসইসির তথ্য মতে, ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ২৮ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৫৯৭টি।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা