বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি-টোয়েন্টি: স্কটল্যান্ডকে ১৯১ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

টি-টোয়েন্টি: স্কটল্যান্ডকে ১৯১ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

অনলাইন রিপোর্টার ॥ চার-ছক্কার খেলা টি-টোয়েন্টি। আফগানিস্তান এই ফরমেটটাকে ভালোই আয়ত্ত করে ফেলেছে। যার ফলে নিয়মিতই টি-টোয়েন্টিতে সাফল্য পাচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশটি।

শারজায় আজ (সোমবার) স্কটল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানরা। এটিই চলতি বিশ্বকাপের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

আজ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। শুরু থেকেই মারমুখী চেহারায় হাজির দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই আর মোহাম্মদ শাহজাদ।

চার-ছক্কার মাঠ গরম করতে থাকেন এই যুগল। ৩৫ বলে ৫৪ রানের জুটিটি ভাঙে পাওয়ার প্লে'র শেষ ওভারে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ডিপমিডউইকেটে ক্যাচ হন শাহজাদ, ১৫ বলে ২২ রান করে।

তবে জাজাইয়ের তাণ্ডব আরও কিছুক্ষণ চলেছে। হাফসেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন আফগানিস্তানের বাঁহাতি এই ওপেনার। দশম ওভারে এই মারকুটে ব্যাটারকে বোল্ড করেন মার্ক ওয়াট। ৩০ বলে ৩টি করে চার-ছক্কায় জাজাই তখন ৪৪ রানে।

দুই ওপেনার ফেরার পর রানের গতি কিছুটা কমে যায় আফগানিস্তানের। তবে রহমানুল্লাহ গুরবাজ আর নাজিবুল্লাহ জাদরান সেট হয়েই ফের মারা শুরু করেন।

৫১ বলে তাদের ৮৭ রানের ভয়ংকর জুটিটি শেষ পর্যন্ত ভেঙেছে ইনিংসের ৯ বল বাকি থাকতে। ৩৭ বলে ১ চার আর ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন রহমানুল্লাহ গুরবাজ।

অন্যদিকে ৩০ বলে ফিফটি তুলে নেন নাজিবুল্লাহ। ইনিংসের একদম শেষ বলে এসে আউট হন হার্ডহিটিং এই ব্যাটার। ৩৩ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৯ রান আসে তার উইলো থেকে।

স্কটিশ বোলাররা প্রায় সবাই মার খেয়েছেন। পেসার সাফইয়ান শরিফ ৩৩ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী