শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছেও হারল বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছেও হারল বাংলাদেশ

অনলাইন রিপোর্টার ॥ বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। আত্মবিশ্বাসের জ্বালানি নিয়ে ওমানে গেলেও সেখানে গিয়ে আর সেটি ধরে রাখতে পারল না টাইগাররা। আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে শ্রীলঙ্কার কাছে হেরেছিল বাংলাদেশ। ৩৩ রানে হেরে গেছে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। ৫ চারে ১৬ বলে ২২ রান করেন ওপেনার স্টার্লিং। আরেক ওপেনার বালবার্নি করেন ২২ বলে ২৫ রান। স্টার্লিংকে নাসুম ও বালবার্নিকে বোল্ড করেন তাসকিন আহমেদ।

তিন নম্বরে নেমে আইরিশদের পক্ষে রীতিমতো ঝড় তুলেন গ্যারেথ ডেলনাই। ৩ চার ও ৮ ছক্কায় ৫০ বলে ৮৮ রান করে অপরাজিত ছিলেন তিনি। ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন হ্যারি টেক্টর। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান করে আয়ারল্যান্ড।

৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তাসকিন আহমেদ। ৩ ওভারে ৩৩ রান দিয়ে ১ উইকেট পান নাসুম আহমেদ।

জবাব দিতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ। ১৫ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে। ৪ বলে ৩ রান করে নাঈম, ৩ বলে ১ রান করে লিটন ও ৪ বলে ৪ রান করে সাজঘরে ফেরত যান মুশফিকুর রহিম।

বাংলাদেশের পক্ষে রান পান সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান। ২ ছক্কা ও ১ চারে ৩০ বলে ৩৭ রান করে রান আউট হন সৌম্য সরকার ও ২৪ বলে ৩৮ রান করে মার্ক আডিয়ারের বলে ক্যাচ তুলে দেন সোহান। এছাড়া ১১ বলে ১৪ রান করেন তাসকিন। আর কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্ক ছুঁতে পারেননি। নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ১৪৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা