বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যাত্রাবাড়ীতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

যাত্রাবাড়ীতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. নাহিদ হাসানকে (২৩) গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

অ্যান্টি টেররিজম ইউনিটের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।

নাহিদ হাসান নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতার পাচাইখাঁর ইমাম হোসেনের ছেলে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ৩টি সিমকার্ড জব্দ করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতার নাহিদ হাসান ও তার সহযোগীরা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে অনলাইনে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এছাড়া অনলাইনে নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছিলেন তারা।

তিনি বলেন, গ্রেফতার নাহিদ হাসান উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে দলীয় লোকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ সাধারণ মানুষকে তাদের কার্যক্রমে যুক্ত করতেন।

সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সিকিউরড চ্যাট গ্রুপ খুলে অন্য সহযোগীদের সঙ্গে যোগাযোগ ও আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছিলেন তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ডিএমপির কদমতলী থানায় গত ১১ আগস্ট সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি হিসেবে নাহিদকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         বহদ্দারহাটের ফ্লাইওভারের পিলারে ফাটল পায়নি নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         বাংলাদেশে ফেরিডুবির ঘটনা এবারই প্রথম : শাজাহান খান         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় নতুন হাসপাতালে ১৮৪         ১১ নবেম্বর রেইনট্রিতে ধর্ষণ মামলার রায়         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫