বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় বিয়ে করায় চাকরি হারালেন পোশাক শ্রমিক দম্পতি

আশুলিয়ায় বিয়ে করায় চাকরি হারালেন পোশাক শ্রমিক দম্পতি

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ ঢাকার আশুলিয়ায় বিয়ে করার অপরাধে দুই পোশাক শ্রমিক দম্পতিকে চাকুরীচ্যুত করার অভিযোগ উঠেছে একটি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে।

মঙ্গলবার বিকেলে বিষয়টি ওই দম্পতি স্থানীয় সাংবাদিকদের কাছে জানান। নবদম্পতিরা হলেন, আশুলিয়ার নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিমিটেডের পোশাক শ্রমিক মোমিনুল ইসলাম শামীম ও লিমা আক্তার। তারা দু’জনেই প্রাপ্ত বয়স্ক এবং তাদের গ্রামের বাড়ি রংপুরে।

পোশাক শ্রমিক মোমিনুল ইসলাম শামীম জানান, দীর্ঘ আট বছর ধরে সুপারভাইজার হিসেবে এবং তার স্ত্রী হেলপার হিসেবে চার মাস ধরে আশুলিয়ার নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিমিটেড নামে ওই কারখানায় কাজ করছিল। গত ১৭ সেপ্টেম্বর আশুলিয়াতে তাদের বাসায় উভয় পরিবারের সম্মতিতে তাদের ২য় বিয়ে হয়।

পরের দিন সকালে কারখানায় কর্মরত অবস্থায় অ্যাডমিন (প্রশাসন বিভাগ) কক্ষে তাদের ডেকে নিয়ে যায়। পরে সেখানে নানাভাবে তাদের অপমান করা হয়। একপর্যায়ে চাকরি ছেড়ে দিতে দু’জনকেই রিজাইন লেটারে স্বাক্ষর দিতে বলা হয়। তবে তারা কেউ স্বাক্ষর করেনি।

এসময় তাদের কাছ থেকে ওই কারখানার পরিচয়পত্র নিয়ে নেয় প্রশাসন বিভাগ। তিনি আরও বলেন, রিজাইন দিলে আমাকে এমাসের ১৮ দিনের বেতন দিবে বলে জানায়। কিন্তু আমি এর চেয়েও বেশি টাকা পাবো। ৮ বছরের জন্য আমি ৮ টি ব্যাসিক স্যালারি পাবো।

তবে কারখানাটির প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ সাজ্জাদ চাকরি ছাড়তে বলার বিষয়টি অস্বীকার করে বলেন, এর আগে শামীম প্রথম স্ত্রী রেখে আরেকজনের সাথে সম্পর্ক করেছিল।

সে ঘটনায় ঝামেলার সৃষ্টি হয়েছিল। এরপর সেপ্টেস্বর মাসে কারখানারই একটি মেয়েকে বিয়ে করে সে। পরে কারখানাতে আসার পর তাদেরকে বিয়ের বিষয়ে জিজ্ঞাসা করলে মান সম্মানের ভয়ে তারা আর কারখানাতে আসেনা। তাদেরকে চাকরি ছাড়ার কথা বলা হয়নি।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১