বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চ্যাম্পিয়ন্স লিগে লুকাকু গোলে চেলসির জয়

চ্যাম্পিয়ন্স লিগে লুকাকু গোলে চেলসির জয়

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স লিগে লুকাকু গোলে জেনিত সেন্ট পিটার্সবুর্গকে হারিয়েছে চেলসি ।

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে জিতেছে চেলসি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা রোমেলু লুকাকু। ম্যাচে ৬৬ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১১টি শট নেয় চেলসি, যার দুটি লক্ষ্যে। জেনিতের ৬ শটের দুটি লক্ষ্যে ছিল।

প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের কোনো পরীক্ষাই নিতে পারেনি চেলসি। এই সময়ে তাদের একটি শটও ছিল না লক্ষ্যে। ২৩তম মিনিটে কয়েক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন লুকাকু, কিন্তু শট নিতে পারেননি। দ্বিতীয়ার্ধের শুরুতে ডি-বক্সের বাইরে থেকে হাকিম জিয়াশের নেওয়া শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। একটু পর নিজেদের অর্ধ থেকে বল নিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন আন্টোনিও রুডিগার। কিন্তু এই ডিফেন্ডারের জোরালো শট লক্ষ্যে থাকেনি। অবশেষে ৬৯তম মিনিটে মেলে গোলের দেখা। সেসার আসপিলিকুয়েতার ক্রসে ডি-বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লুকাকু। দলটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তার প্রথম গোল।

দুই মিনিট পর দ্বিগুণ হতে পারত ব্যবধান। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে মার্কোস আলোনসোর শট সামান্য বাইরে দিয়ে যায়। পরের মিনিটে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ পায় সফরকারীরা। সতীর্থের বাড়ানো বলে ছয় গজ বক্সে ডাইভ দিয়ে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি আর্তেম জুবা। যোগ করা সময়ে লুকাকুর প্রচেষ্টা প্রতিহত হলে ব্যবধান আর বাড়েনি।

গ্রুপের আরেক ম্যাচে মালমোকে ৩-০ গোলে হারায় ইউভেন্তুস। একটি করে গোল করেন আলেক্স সান্দ্রো, পাওলো দিবালা, আলভারো মোরাতা।

শীর্ষ সংবাদ:
পারস্পরিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ-কুয়েত রোডম্যাপ         ‘প্রধানমন্ত্রীর এসডিজি অগ্রগতি পুরস্কার অর্জন দেশের ইতিহাসে মাইলফলক'         ধামরাইয়ে তেলবাহী ট্রাকের ধাক্কায় বাস উল্টে খাদে, আহত ১০         অস্ট্রেলিয়ায় ৬ মাত্রার ভূমিকম্প         ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বিসিবি নির্বাচন         সারাদেশে বাড়তে পারে বৃষ্টি         সাবমেরিন বিতর্ক ॥ ফ্রান্সের পাশে দাঁড়াল ইইউ         ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি ॥ তাপস         নড়াইলে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড         বাবা-মাকে প্রশিক্ষণ দিয়েই অটিজম ঠেকানো সম্ভব ॥ গবেষণা         বাংলাদেশে মার্কিন বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         জামিন চেয়ে হাইকোর্টে ‘শিশুবক্তা’ রফিকুল         ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভর্তি পরীক্ষা শুরু ১৭ অক্টোবর         ঝিনাইদহে করোনা উপসর্গে ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭         বনানীতে কাভার্ডভ্যানের ধাক্কায় যুবক নিহত         যুক্তরাষ্ট্র থেকে আরও ৮৯ লাখ টিকার বরাদ্দ পেল বাংলাদেশ         মেয়েরা শিক্ষিত হতে পারবে না, এমন ধারণা স্রেফ অনৈসলামিক॥ ইমরান খান         জলবায়ু ইস্যুতে জোরালো পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর         কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক         জাতিসংঘের বৈঠকে এসে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন