বুধবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত থেকে ৫০ হাজার টন চাল কেনার প্রস্তাব অনুমোদন

ভারত থেকে ৫০ হাজার টন চাল কেনার প্রস্তাব অনুমোদন

অনলাইন ডেস্ক ॥ সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ২০২১-২২ অর্থ বছরের জন্য ৫০ হাজার টন নন-বাসমতি সিদ্ধ চাল কেনার প্রস্তাব অনুমোদন করা হয়।

আজ বুধবার এই বৈঠক অনুষ্ঠিত হয়।

ভারতের বাগাদিয়া ব্রাদার্স লিমিটেড থেকে ১৬০ কোটি ২২ লাখ ১১ হাজার ২০০ টাকায় এই চাল কেনা হবে। প্রতি মেট্রিক টন ৩৭৭ দশমিক ৮৮ ডলার হিসাবে প্রতি কেজি চালের দাম পড়ছে ৩২ টাকার কিছু বেশি। (ডলারের বিনিময় হার ৮৪ দশমিক ৮০ টাকা ধরে)।

খাদ্য মন্ত্রণালয়ের প্রস্তাবে ৩২০ কোটি ২৩ লাখ ৪৯ হাজার ৪০ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে একটি স্টিল সাইলো তৈরির প্রস্তাবও এদিন বৈঠকে পাস হয়েছে। ধান-চাল সংরক্ষণ ও মজুদ বাড়াতে সারাদেশে এ ধরনের স্টিল সাইলো তৈরির কাজে বিশেষ নজর দিয়েছে খাদ্য মন্ত্রণালয়। বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের প্রস্তাবে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড- কাফকোর কাছ থেকে ১১১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৪৩৭ টাকায় ৩০ হাজার টন ‘ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া’ সার কেনা এবং অন্য একটি প্রতিষ্ঠান থেকে ৫৭ কোটি ৩৩ লাখ ৯৫ হাজার ৫১০ টাকায় ১০ হাজার টন ফসফরিক এসিড কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে মিরপুরের পাইকপাড়ায় সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বহুতল ভবন নির্মাণের চারটি পৃথক প্রস্তাব এদিন বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
ঐতিহ্যবাহী নৌকাবাইচে জন্মদিনের আনন্দ উচ্ছ¡াস         দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে শেখ হাসিনার বিকল্প নেই ॥ তথ্যমন্ত্রী         আন্তর্জাতিকভাবে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         ‘অপকর্মে জড়িতরা আওয়ামী লীগের টিকিট পাবেন না’         এ বছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১         ‘লক্ষ্যমাত্রা পূরণ না হলে কালও চলবে বিশেষ টিকা কর্মসূচি’         ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করল হাইকোর্ট         ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ ৬ দফা দাবি বাইকারদের         ডিএমপির ৫ এডিসির বদলি         হার্ট অ্যাটাকের পর হাসপাতালে স্থিতিশীল অবস্থায় ইনজামাম         সাগরে ফের লঘুচাপ, ভারি বর্ষণের সম্ভাবনা         গিনেস বুকে নাম লিখিয়েছে সাভারের ছোট গরু রানী         শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণ প্রতিরোধে ৪ নির্দেশনা         পাঁচ মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল         ডিবির হাতে আটক আলোচিত মুফতি ইব্রাহীম         ফৌজদারহাটে পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত ॥ ট্রেনের একটি লাইন বন্ধ         প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া