শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ সরকারি হাসপাতাল থেকে নিয়মবর্হিভুতভাবে করোনার টিকা সরানোর দায়ে চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজস্টি রবিউল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক অধ্যাপক ডা. এবিএম খোরশেদ আলম সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার স্বাস্থ্য অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত টিম পটিয়ায় সরেজমিন পরিদর্শন করেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট(অর্থো, সার্জারি) ডা. অজয় দাশকে সভাপতি, ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খানকে সদস্য সচিব ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দারকে সদস্য করে কমিটি করা হয়। জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর বাড়ি এলাকায় অবৈধ ২টি গণটিকা কেন্দ্র করে ইপিআই রবিউল টিকা কার্যক্রম চালু করেন। তদন্ত কমিটি নিয়মবর্হিতভুত গণটিকা চালু এবং টিকার সংখ্যা গড়মিল পেয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক পটিয়া হাসপাতালের ইপিআই রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

তবে ইপিআই রবিঊল হোসেন জানিয়েছেন, উপজেলার শোভনদন্ডী গ্রামে দুটি টিকা কেন্দ্রে গণটিকা চালুর বিষয়টি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ অবগত। তাঁর সম্মতি পাওয়ার পর গণটিকা চালু করা হয়। অথচ স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ জানিয়েছেন, বিনা অনুমতিতে টিকা নিয়ে গণটিকা চালু করাসহ বিভিন্ন কারণে টেকনোলজিস্ট রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে এ সংক্রান্তে আমি এখনো চিঠি পায়নি।

উল্লেখ্য, গত ৩০ ও ৩১ জুলাই করোনার টিকা পটিয়া হাসপাতাল থেকে নিয়ে উপজেলার শোভনদন্ডীতে গ্রামে গণহারে দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের