শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ সরকারি হাসপাতাল থেকে নিয়মবর্হিভুতভাবে করোনার টিকা সরানোর দায়ে চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজস্টি রবিউল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক অধ্যাপক ডা. এবিএম খোরশেদ আলম সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার স্বাস্থ্য অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত টিম পটিয়ায় সরেজমিন পরিদর্শন করেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট(অর্থো, সার্জারি) ডা. অজয় দাশকে সভাপতি, ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খানকে সদস্য সচিব ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দারকে সদস্য করে কমিটি করা হয়। জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর বাড়ি এলাকায় অবৈধ ২টি গণটিকা কেন্দ্র করে ইপিআই রবিউল টিকা কার্যক্রম চালু করেন। তদন্ত কমিটি নিয়মবর্হিতভুত গণটিকা চালু এবং টিকার সংখ্যা গড়মিল পেয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক পটিয়া হাসপাতালের ইপিআই রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

তবে ইপিআই রবিঊল হোসেন জানিয়েছেন, উপজেলার শোভনদন্ডী গ্রামে দুটি টিকা কেন্দ্রে গণটিকা চালুর বিষয়টি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ অবগত। তাঁর সম্মতি পাওয়ার পর গণটিকা চালু করা হয়। অথচ স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ জানিয়েছেন, বিনা অনুমতিতে টিকা নিয়ে গণটিকা চালু করাসহ বিভিন্ন কারণে টেকনোলজিস্ট রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে এ সংক্রান্তে আমি এখনো চিঠি পায়নি।

উল্লেখ্য, গত ৩০ ও ৩১ জুলাই করোনার টিকা পটিয়া হাসপাতাল থেকে নিয়ে উপজেলার শোভনদন্ডীতে গ্রামে গণহারে দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         দিনাজপুরে তিনটি মসজিদে অভিযান, জঙ্গী সন্দেহে ৬১ জন আটক         রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে জেএসএস নেতার মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ