বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

টিকা কান্ডে পটিয়ার সেই টেকনোলজিস্টকে বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ সরকারি হাসপাতাল থেকে নিয়মবর্হিভুতভাবে করোনার টিকা সরানোর দায়ে চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজস্টি রবিউল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক অধ্যাপক ডা. এবিএম খোরশেদ আলম সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার স্বাস্থ্য অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত টিম পটিয়ায় সরেজমিন পরিদর্শন করেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট(অর্থো, সার্জারি) ডা. অজয় দাশকে সভাপতি, ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খানকে সদস্য সচিব ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দারকে সদস্য করে কমিটি করা হয়। জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর বাড়ি এলাকায় অবৈধ ২টি গণটিকা কেন্দ্র করে ইপিআই রবিউল টিকা কার্যক্রম চালু করেন। তদন্ত কমিটি নিয়মবর্হিতভুত গণটিকা চালু এবং টিকার সংখ্যা গড়মিল পেয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক পটিয়া হাসপাতালের ইপিআই রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

তবে ইপিআই রবিঊল হোসেন জানিয়েছেন, উপজেলার শোভনদন্ডী গ্রামে দুটি টিকা কেন্দ্রে গণটিকা চালুর বিষয়টি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ অবগত। তাঁর সম্মতি পাওয়ার পর গণটিকা চালু করা হয়। অথচ স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ জানিয়েছেন, বিনা অনুমতিতে টিকা নিয়ে গণটিকা চালু করাসহ বিভিন্ন কারণে টেকনোলজিস্ট রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে এ সংক্রান্তে আমি এখনো চিঠি পায়নি।

উল্লেখ্য, গত ৩০ ও ৩১ জুলাই করোনার টিকা পটিয়া হাসপাতাল থেকে নিয়ে উপজেলার শোভনদন্ডীতে গ্রামে গণহারে দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১