শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় করোনায় ৮ জনের মৃত্যু

খুলনায় করোনায় ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় সাত জন এবং পাইকগাছা উপজেলায একজন করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। নগরীর বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এ কেউ মারা যাননি। খুলনা মহানগীর চার হাসপাতালে মৃত্যুবরণকারী সাত জনের পাঁচ জন খুলনার, একজন ঝিনাইদহ এবং আর একজন চট্টগ্রাম জেলার বাসিন্দা ছিলেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ২০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের দুইজন খুলনা মহানগরীর সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকা এবং আর একজন চট্টগ্রাম জেলার সীতাকুন্ডের বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১১৯জন। এর মধ্যে রেড জোনে ৪১ জন, ইয়োলো জোনে ৪৬ জন, আইসিইউতে ১৯ জন, এই্চডিইউতে ১৩জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৭ জন ও ডিসচার্জ দেয়া হয় ২৭জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনর ইউনিটে গত ২৪ ঘণ্টায় এক জন রোগীর মৃত্যু হযেছে। মৃত ব্যক্তি খুলনার পশ্চিম সদও হাসপাতাল এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৩৯ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন দুই জন এবং ডিসচার্জ দেয়া হয় তিন জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় এখানে একজন রোগী মারা গেছেন। তিনি খুলনার রূপসা উপজেলার রাজাপুরের বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৩৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন তি জন। ডিসচার্জ দেয়া হয় আট জনকে।

বেসরকারী গাজী মেডিকেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে দুই জন মারা গেছেন। মৃতদের একজন খুলনা মহানগরীর মন্সিপাড়া ১ম লেন নতুন বাজার এলাকা এবং আর একজন ঝিনাইদহ সদরের মহিলা কলেজ রোডএলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬০জন। আইসিইউতে চার জন এবং এইচডিইউতে আছেন ছয় জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ছয় জন এবং সুস্থ হয়েছেন ছয় জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬০ জন। এর মধ্যে কোভিড আইসিইউ নয় জন, এই্চডিইউতে দুই জন। এছাড়া ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন সাত জন রোগী এবং সুস্থ হওয়ায় ডিসচার্জ দেয়া হয় ১০ জনকে।

খুলনা সিভিল সার্জন দফতরের কর্মকর্তা ডাঃ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘন্টায় খুলনা জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৭৩৪ টি। এর মধ্যে করেনাভাইরাসে আক্রান্ত হয় ১৩২ জন। আক্রান্তের হার ১৭ শতাংশ। তিনি জানান, গত ২৪ ঘন্টায় খুলনার তিনটি সরকারী ও একটি বেসরকারী হাসপাতালে করোনায় আক্রান্ত সাত জন রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া পাইকগাছা উপজেলায় একজন মারা গেছেন।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের