শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাদালকে বিদায় করে ফাইনালে জোকোভিচ

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লে কোর্টের রাজা তিনি, ফরাসী ওপেনে একচ্ছত্র আধিপত্য তার। সেই রাফায়েল নাদালকে চমকে দিলেন নোভাক জোকোভিচ। প্রথম সেট বেশ সহজেই জিতে আরেকটি ফাইনালের সম্ভাবনা জোরালো করেছিলেন স্প্যানিয়ার্ড তারকা। এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে টানা তিন সেট জিতে ফাইনালে পা রাখলেন ২০১৬ আসরের চ্যাম্পিয়ন সার্বিয়ার নোভাক জোকোভিচ।

রোঁলা গারোঁয় দ্বিতীয় সেমিফাইনালে আগের চারবারের চ্যাম্পিয়নকে ৩-৬, ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-২ গেমে হারান বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর জোকোভিচ। ২০০৫ সালে অভিষেকের পর ক্লে-কোর্টের গ্রান্ড¯ø্যামে এই নিয়ে মাত্র তৃতীয়বার হারলেন ১৩টি শিরোপা জেতা নাদাল। গত আসরে জিতে পুরুষ এককে সর্বোচ্চ ২০ গ্র্যান্ড¯ø্যাম জয়ের রেকর্ডে রজার ফেদেরারের পাশে বসেছিলেন নাদাল। এবার টুর্নামেন্টের মাঝপথে ফেদেরার সরে দাঁড়ানোয় নাদালের সামনে সুযোগ আসে রেকর্ডটি নিজের করে নেয়ার। কিন্তু সেই সুযোগটি কাজে লাগাতে পারলেন না তিনি। জোকোভিচের সঙ্গেও একটা হিসেব মেলানোর বাকি ছিল তার। আগের ৫৭ বারের লড়াইয়ে ২৯-২৮ জয়ে এগিয়ে ছিলেন সার্বিয়ান তারকা। তিনিই বরং ব্যবধানটা আরেকটু বাড়িয়ে নিলেন। প্রথমেই আমি বলতে চাই এই কোর্টে রাফায়েল নাদালের সঙ্গে খেলতে পারাই দারুণ কিছু। প্যারিসে এখানে খেলা আমার সবচেয়ে বড় ম্যাচ। দুজনের জন্যই সেরা আবহে সেরা একটি ম্যাচ, জোকেভিচ।

এই কোর্টে রাফার বিপক্ষে জিততে নিজের সেরাটা দিতে হবে। আর আমি আমার সেরাটাই খেলেছি। কেমন লাগছে ঠিক বলে বোঝাতে পারব না। অনেক সময় অনেকেই বলে কোন চাপ ছিল না, কিন্তু চাপ আসলে থাকে।

শীর্ষ সংবাদ:
রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের উপরে ভিয়েতনাম         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না         কারখানা খোলার খবরে শিমুলিয়ায় জনস্রোত         প্রধানমন্ত্রী ফেলোশিপ পাবেন ৫৫ জন         করোনা ভাইরাসের টিকাদানে দক্ষিণ এশিয়ায় পেছনের দিকে বাংলাদেশ         হাসপাতাল ভবন থেকে লাফ দিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা         গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত         মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় কর্মস্থলমুখী ২ গার্মেন্টস কর্মী নিহত         সেপ্টেম্বরে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা