রবিবার ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাঁকা ঢাকা

ফাঁকা ঢাকা

অনলাইন রিপোর্টার ॥ আগামীকাল মুসলিম উম্মাহর বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। করোনা ভাইরাসের কারণে সরকারের দেওয়া বিধিনিষেধ থাকা সত্বেও পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে ঢাকা ছেড়েন লাখ লাখ মানুষ। গত তিন-চারদিন সড়কে ঘরমুখো মানুষের চাপ থাকলেও আজকের চিত্র ভিন্ন।

আজ বৃহস্পতিবার রাজধানীর গাবতলী ও আমিনবাজার এলাকায় গত কয়েকদিনের তুলনায় যাত্রীর চাপ অনেক কমেছে। অন্যান্য দিনগুলোর তুলনায় এদিন রাজধানীর মিরপুর, শ্যামলী এবং কল্যাণপুর এলাকার রাস্তাগুলো ফাঁকা দেখা গেছে।

রাস্তা ফাঁকা হওয়ার ফলে রাজধানীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাওয়া যাচ্ছে ভোগান্তি ছাড়াই।

রাজধানীর উত্তরা থেকে কুড়িল বিশ্ব রোড এসেছেন আশরাফুল ইসলাম। তিনি বলেন, প্রতিদিনই আমাকে কুড়িল আসতে হয়। অন্য দিনের তুলনায় আজ তার অর্ধেকেরও কম সময় লেগেছে।

মিরপুর থেকে এসেছেন আরেক কর্মজীবী আশিকুর রহমান। তিনি বলেন, অন্য দিনের তুলেনায় আজ অর্ধেকেরও কম সময়ে আসতে পেরেছি। কালশী থেকে বাসে লেগেছে মাত্র ১০ মিনিট। আগে কম করে হলেও ৩০ মিনিট লাগতো।

সরেজমিনে দেখা গেছে, করোনার কারণে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। কিন্তু গত কয়েকদিন ধরেই রাজধানীবাসী প্রাইভেটকার, মোটরসাইকেল, মাইক্রোবাস, ট্রাক, পিকআপ এমনকি অ্যাম্বুলেন্সে করেও ঢাকা ছেড়েছে। কিন্তু আজ যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি। ঈদের আগের দিন অনেকটাই ফাঁকা হচ্ছে রাজধানী ঢাকা।

আমিনবাজার এলাকার ট্রাফিক পুলিশ হাসান জানান, গত কয়েকদিনের মতো আজ তেমন চাপ নেই। এই কয়দিন যাত্রীদের ভিড় এমন ছিলো যে সামাল দিতে হিমশিম খেতে হয়েছে। আজ রাজধানীর ভেতরের পরিবহনের সংখ্যাও অনেক কম লক্ষ্য করা যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
মুক্তিযোদ্ধার পাশাপাশি রাজাকারের তালিকা প্রকাশের সুপারিশ         ৭ পুলিশ সাসপেন্ড ॥ ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা         ভূমধ্যসাগর পাড়ির সময় ১৬৪ বাংলাদেশী উদ্ধার         ঢাকায় এবার বসবে কোরবানির ২২ হাট         বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান         সন্ধান দিন         শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন         করোনা : ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৭         ঢাকায় পৌঁছেছে চীনের টিকা         সিংহভাগ রেমিট্যান্স আসছে পাঁচ দেশ থেকে         ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার         যেখানে করোনা সংক্রমন ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে ॥ সিইসি         ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান : স্থানীয় সরকার মন্ত্রী         বিদেশ নির্ভর বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন         “এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়”         ‘মির্জা ফখরুল হয়তো বলবেন খালেদার করোনার জন্যও আ.লীগ দায়ী’         লাইকি-বিগো লাইভের মাধ্যমে মাসে কোটি কোটি টাকা পাচার         মেজর সিনহা হত্যা ॥ সাবেক ওসি প্রদীপের জামিন শুনানি ২৭ জুন         খালেদার জন্মদিন সংক্রান্ত সব ধরনের নথি চেয়েছেন হাইকোর্ট         কিশোর-সামিসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট