মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরাইল বিরোধী বক্তব্য দিয়ে ট্রলের শিকার বলিউড অভিনেত্রী

ইসরাইল বিরোধী বক্তব্য দিয়ে ট্রলের শিকার বলিউড অভিনেত্রী

অনলাইন ডেস্ক ॥ রমজান আসলেই ইসরাইল নামক ‘রাষ্ট্রটি’মুসলমানদের ওপর তার বর্বরোচিত হামলার মাত্রা বাড়িয়ে দেয়।

এবারও সেই নির্মমতার ধারাবাহিকতা বজায় রেখেছে ইসরাইল। এবার পবিত্র বাইতুল আকসায় ঢুকে নামাজরত মুসল্লিদের ওপর নির্যাতন চালিয়েছে ইসরাইলি সেনারা।

ইসরাইলের এমন বর্বতায় মুখ খুলেছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র আখ্যা দিয়েছেন তিনি।

এক টুইটারবার্তায় স্বরা লেখেন, ‘ইসরাইল একটি জাতিবিদ্বেষী রাষ্ট্র। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। এটা অনেক বলা হয়েছে।’ পোস্টের সঙ্গে আল আকসা এবং ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ জুড়ে দেন স্বরা।

আর এতেই চটেছে ভারতীয় নেটিজেনদের একাংশ। এমন টুইট করে রীতিমতো ট্রলের শিকার হয়েছেন এ বলিউড অভিনেত্রী।

স্বরার এই ইসরাইলবিরোধী মন্তব্য মেনে নিতে পারেননি অনেক ভারতীয়। অনেকেই নায়িকাকে ট্রোল করেন, কেউ বিস্ময় প্রকাশ করেন!

অনেকের মতে, ইসরাইলকে নিয়ে স্বরার মন্তব্য করার কোনো দরকার ছিল না। ভারতের সঙ্গে ইসরাইলের জোরদার কূটনৈতিক সম্পর্ক রয়েছে। নানা সময়ে ভারতের পাশে দাঁড়িয়েছে ইসরাইল। সম্প্রতি করোনা মোকাবিলাতেও ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়েছে রাষ্ট্রটি। তাই স্বরার ইসরাইল-ফিলিস্তিনের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলানোই উচিত বলে মনে করেন ভারতীয় নেটিজেনদের একাংশ।

স্বরার ওই টুইটে এক ভারতীয় রিটুইট করেন, ভারতের নিরাপত্তায় দ্বিতীয় হুমকি স্বরা।

একজন লিখেছেন, ভারত যেখানে ইসরাইলকে সমর্থন করে সেখানে স্বরা কি করে ফিলিস্তিনের গীত গায়? তাহলে তিনি ভারতে কেন? তাকে ভারত থেকে ছুঁড়ে ফেলা হোক।

কেউ তাকে ‘আন্টি’ বলে সম্বোধন করে ব্যাঙ্গাত্মকভাবে আক্রমণ করেছেন।

সমালোচকদের কেউ কেউ অভিনেত্রীকে মনে করিয়ে দেন, ‘কখনও কখনও নিজের দেশকে নিজের রাজনৈতিক স্বার্থেরও উপরে স্থান দিতে হয়। তবে আপনার কাছ থেকে এসব প্রত্যাশা করা আসলে একটু বেশিই চাওয়া হয়ে যায়।’

এমন সব ট্রলের মধ্যে স্বরার সাহসী বার্তায় অনেক ভারতীয় তার প্রশংসাও করেছেন। তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         সব রেকর্ড ভেঙ্গে দিনাজপুরে করোনা শনাক্ত হার ৮১ শতাংশ ছাড়াল         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস