শনিবার ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে কোয়ারেন্টাইনে ক্রিকেটাররা

শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে কোয়ারেন্টাইনে ক্রিকেটাররা
  • সাকিব আল হাসানের অনুপস্থিতি দলকে ভুগিয়েছে বলে মনে করেন কোচ রাসেল ডোমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মঙ্গলবার বিকেলে বিশেষ বিমানে করে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রাখেন মুমিনুল হক, তামিম ইকবালরা। হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে না তাদের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ক্রিকেটারদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে ঢাকায় পা রেখেই ক্রিকেটাররা বাড়ি ফিরে গেছেন। নিজ নিজ বাসায় তারা ৩ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এদিকে ঘরের মাটিতে শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর ছুটি বাতিল করেছে বিসিবি। ফলে ক্রিকেটারদের সঙ্গে তিনিও ফিরেছেন। ক্যান্ডিতে দারুণ ব্যাটিংয়ে প্রথম টেস্ট ড্র করলেও সেই ব্যাটিং ব্যর্থতার কারণেই দ্বিতীয় টেস্টে ২০৯ রানের বড় ব্যবধানে হারে মুমিনুলের দল। সিরিজ খোয়ায় ১-০ ব্যবধানে। সাকিব আল হাসানের অনুপস্থিতি দলকে ভুগিয়েছে বলে মনে করেন ডোমিঙ্গো।

বিমানবন্দরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ কোচ বলেন, ‘সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে। সে একাই তিনজন। একজন ব্যাটসম্যান, একজন বোলার এবং একজন অলরাউন্ডার। ওর অনুপস্থিতিতে যে অভাব তৈরি হয়েছিল সেটা পূরণ হয়নি।’ একইসঙ্গে জানিয়েছেন করোনার প্রকোপ বাড়লেও তিনি ঢাকায় থেকে যাবেন। শ্রীলঙ্কার সঙ্গে আসন্ন ওয়ানডে সিরিজের পরই ছুটিতে যাওয়ার বিষয়টা চিন্তা করবেন। দলের বাজে পারফর্মেন্স নিয়ে ডোমিঙ্গোর বক্তব্য, ‘আমরা ভাল খেলিনি সুতরাং সমালোচনা তো হবেই। এটা পার্ট অব গেম। এগুলো মেনে নিতেই হবে।’ তবে সাকিব-মুস্তাফিজ ফিরলে ওয়ানডেতে দলের চেহারা অন্যরকম হবে বলে বিশ্বাস তার, ‘হোমে সাকিব-মুস্তাফিজ ফিরলে অবশ্যই আমাদের শক্তি বাড়বে। আশাকরি ভাল ক্রিকেট খেলব এবং সাফল্য পাব।’ আইপিএলে অংশ নেয়ায় সাকিব এবং মুস্তাফিজ ছিলেন না শ্রীলঙ্কা সফরে। ভারতে ভয়াবহ করোনার কারণে মঙ্গলবারই স্থগিত হয়ে গেছে আইপিএল। বিসিবি থেকে জানানো হয়েছে ‘বিশেষ ব্যবস্থায়’ অতিদ্রুত তাদের দেশে ফেরানো হবে। তবে এই দুই তারকাকে ঠিক কিভাবে ও কতদিন কোয়ারেন্টাইন করতে হবে বোর্ড সেটি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করছে।

উল্লেখ্য, গত মাসে নিউজিল্যান্ড সফর শেষে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হয়নি ক্রিকেটারদের। তারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু এবার দেশে করোনাভাইরাস পরিস্থিতি ভিন্ন হওয়ায় তাদের তিনদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সম্ভাবনা জেগেছিল। বিসিবি প্রস্তুতিও নিয়ে রেখেছিল। বিমানবন্দর থেকে দলের সবাইকে সরাসরি নির্ধারিত হোটেলে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। তবে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হওয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের আর প্রয়োজন পড়েনি। এ মাসের শেষদিকে ঘরের মাটিতে লঙ্কানদের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সামনে রেখে ইতোমধ্যে প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। ক্রিকেটারদের মধ্যে যারা দেশে ছিলেন, মিরপুরে গত রবিবার থেকে তারা শুরু করেছেন অনুশীলন। লঙ্কা সফরে থাকা খেলোয়াড়রা কোয়ারেন্টাইন শেষ করে তাদের সঙ্গে যোগ দেবেন। ঈদের ছুটি শেষে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের পর চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
“১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’         রাজধানীর কদমতলীতে একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার         বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ এবং পৌর নির্বাচন ॥ ২১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ         ইসরায়েলের সঙ্গে টিকা বিনিময় চুক্তি বাতিল করল ফিলিস্তিন         খুলনা করোনা হাসপাতালে আরো ১১ জনের মৃত্যু         রাজশাহীতে দীর্ঘ হচ্ছে লাশের সারি, আরও ১০ জনের মৃত্যু         দেশজুড়ে ভারি বর্ষণের আভাস         রাজধানীর ধানমন্ডিতে গাড়িচাপায় পুলিশ সদস্য নিহত         রাবি প্রশাসন ও ভিসির বাস ভবনে তালা         রাজধানীর বাড্ডায় সড়ক দুর্ঘটনায় মা নিহত, মেয়ে আহত         ভারতের ‘উড়ন্ত শিখ’ খ্যাত মিলখা সিং আর নেই         পেরুতে নিয়ন্ত্রণ হারিয়ে ১৩০০ ফুট গভীরে বাস পড়ে ২৭ জন নিহত         ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ করোনা ভাইরাসের টিকা দিচ্ছে ইসরায়েল         জাতিসংঘ মিয়ানমার সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে         রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রয়েছেন         টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গেছে         এফএও কাউন্সিলের সদস্য হল বাংলাদেশ