শুক্রবার ৩১ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে কোয়ারেন্টাইনে ক্রিকেটাররা

শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে কোয়ারেন্টাইনে ক্রিকেটাররা
  • সাকিব আল হাসানের অনুপস্থিতি দলকে ভুগিয়েছে বলে মনে করেন কোচ রাসেল ডোমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মঙ্গলবার বিকেলে বিশেষ বিমানে করে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রাখেন মুমিনুল হক, তামিম ইকবালরা। হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে না তাদের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ক্রিকেটারদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে ঢাকায় পা রেখেই ক্রিকেটাররা বাড়ি ফিরে গেছেন। নিজ নিজ বাসায় তারা ৩ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এদিকে ঘরের মাটিতে শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর ছুটি বাতিল করেছে বিসিবি। ফলে ক্রিকেটারদের সঙ্গে তিনিও ফিরেছেন। ক্যান্ডিতে দারুণ ব্যাটিংয়ে প্রথম টেস্ট ড্র করলেও সেই ব্যাটিং ব্যর্থতার কারণেই দ্বিতীয় টেস্টে ২০৯ রানের বড় ব্যবধানে হারে মুমিনুলের দল। সিরিজ খোয়ায় ১-০ ব্যবধানে। সাকিব আল হাসানের অনুপস্থিতি দলকে ভুগিয়েছে বলে মনে করেন ডোমিঙ্গো।

বিমানবন্দরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ কোচ বলেন, ‘সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে। সে একাই তিনজন। একজন ব্যাটসম্যান, একজন বোলার এবং একজন অলরাউন্ডার। ওর অনুপস্থিতিতে যে অভাব তৈরি হয়েছিল সেটা পূরণ হয়নি।’ একইসঙ্গে জানিয়েছেন করোনার প্রকোপ বাড়লেও তিনি ঢাকায় থেকে যাবেন। শ্রীলঙ্কার সঙ্গে আসন্ন ওয়ানডে সিরিজের পরই ছুটিতে যাওয়ার বিষয়টা চিন্তা করবেন। দলের বাজে পারফর্মেন্স নিয়ে ডোমিঙ্গোর বক্তব্য, ‘আমরা ভাল খেলিনি সুতরাং সমালোচনা তো হবেই। এটা পার্ট অব গেম। এগুলো মেনে নিতেই হবে।’ তবে সাকিব-মুস্তাফিজ ফিরলে ওয়ানডেতে দলের চেহারা অন্যরকম হবে বলে বিশ্বাস তার, ‘হোমে সাকিব-মুস্তাফিজ ফিরলে অবশ্যই আমাদের শক্তি বাড়বে। আশাকরি ভাল ক্রিকেট খেলব এবং সাফল্য পাব।’ আইপিএলে অংশ নেয়ায় সাকিব এবং মুস্তাফিজ ছিলেন না শ্রীলঙ্কা সফরে। ভারতে ভয়াবহ করোনার কারণে মঙ্গলবারই স্থগিত হয়ে গেছে আইপিএল। বিসিবি থেকে জানানো হয়েছে ‘বিশেষ ব্যবস্থায়’ অতিদ্রুত তাদের দেশে ফেরানো হবে। তবে এই দুই তারকাকে ঠিক কিভাবে ও কতদিন কোয়ারেন্টাইন করতে হবে বোর্ড সেটি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করছে।

উল্লেখ্য, গত মাসে নিউজিল্যান্ড সফর শেষে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হয়নি ক্রিকেটারদের। তারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু এবার দেশে করোনাভাইরাস পরিস্থিতি ভিন্ন হওয়ায় তাদের তিনদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সম্ভাবনা জেগেছিল। বিসিবি প্রস্তুতিও নিয়ে রেখেছিল। বিমানবন্দর থেকে দলের সবাইকে সরাসরি নির্ধারিত হোটেলে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। তবে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হওয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের আর প্রয়োজন পড়েনি। এ মাসের শেষদিকে ঘরের মাটিতে লঙ্কানদের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সামনে রেখে ইতোমধ্যে প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। ক্রিকেটারদের মধ্যে যারা দেশে ছিলেন, মিরপুরে গত রবিবার থেকে তারা শুরু করেছেন অনুশীলন। লঙ্কা সফরে থাকা খেলোয়াড়রা কোয়ারেন্টাইন শেষ করে তাদের সঙ্গে যোগ দেবেন। ঈদের ছুটি শেষে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের পর চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
বায়তুল মোকাররমে ঈদের জামাতে হাজারো মানুষ, মহামারী মুক্তির ফরিয়াদ         ইসরায়েলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম হামাসের আইয়াশ-২৫০         হামাসকে ঠেকাতে আরও ৯ হাজার সেনা মোতায়েন করল ইসরায়েল         স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী