শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ে হাছিনা ছোট ছেলের নামে মামলা করেছেন

  • ভরণ পোষণ দিতে অস্বীকৃতি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ে বৃদ্ধা হাছিনা হককে বাড়ি থেকে নামিয়ে দিয়েছেন তার ছোট ছেলে শরিফুল ইসলাম। একইসঙ্গে ভরণপোষণ দিতেও অস্বীকৃতি জানিয়েছেন। তাই ন্যায়বিচার চেয়ে ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করে আদালতে মামলা করেছেন তিনি। বৃদ্ধা হাছিনা হক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের বড় মেয়ে ও যশোর শহরের নীলগঞ্জ সাহাপাড়ার মৃত হাজী ইসহাকের স্ত্রী।

সোমবার যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার পুত্র সন্তানদের মাঝে জমিজমা সংক্রান্ত এফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির দ্বিতীয়তলার বসবাসের ফ্ল্যাট ওই এফিডেভিটে নিজের বসবাসের জন্য নির্ধারিত ছিল। একইসঙ্গে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে দুই হাজার টাকা করে ভরণপোষণ দেবেন বলে এফিডেভিটে উল্লেখ ছিল।

কিন্তু ছোট ছেলে শরিফুল ইসলাম মা হাছিনা হককে তার নির্ধারিত দ্বিতীয়তলার ফ্ল্যাট থেকে জোর করে নামিয়ে দেয়। একইসঙ্গে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবে না বলে জানিয়ে দেয়।

শুধু তাই নয়, ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবা বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদকে দেয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কারগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয়। যে কারণে তিনি বাধ্য হয়ে সেজ ছেলের বাড়িতে আশ্রয় নিয়েছেন। এমতাবস্থায় তিনি মামলার মাধ্যমে আদালতে ন্যায়বিচারের দাবি জানিয়েছেন।

যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালতে পেশকার আব্দুল হালিম মামলা দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে আদালত এ মামলা সমন জারির নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান