শুক্রবার ১০ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদ্মা-মহানন্দায় অবৈধ বালু ও মাটি উত্তোলনের বিরুদ্ধে অভিযান

পদ্মা-মহানন্দায় অবৈধ বালু ও মাটি উত্তোলনের বিরুদ্ধে অভিযান

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের অভিযানে জব্দ করা মাটি কাটার যন্ত্র পুড়িয়ে ফেলা হয়েছে। এছাড়াও আরো একটি মাটি কাটার মেশিন জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়াঁ।

জানা যায়, বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পদ্মা নদীর ৭ নং বাঁধ এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে মাটি কাটার অপরাধে এক্সকেভটর মেশিন জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। তবে ওই অভিযানে কাউকে আটক করতে পারেননি তারা।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারকদের উপস্থিতিতেই একটি এক্সকেভটর মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া, মোহাম্মদ আশরাফুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ময়েজউদ্দিনসহ পুলিশ ও র্যাবের সদস্যরা।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় পদ্মা নদীর পাড় থেকে প্রতিদিন অবৈধভাবে মাটি কেটে নেয়া হচ্ছিল। এসব মাটি কাটাই জড়িত ছিল একাধিক সিন্ডিকেট। পদ্মা নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এলাকায় এক্সকেভটর মেশিন দিয়ে মাটি কেটে নিচ্ছিল মাটিদস্যুরা। এ নিয়ে ২৯ মার্চ স্থানীয় ও জাতীয় বিভিন্ন দৈনিকে ‘পদ্মায় মাটি সিন্ডিকেটের দৌরাত্ম’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর বুধবার অভিযান চালায় জেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়াঁ জানান, অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটার দায়ে পানি উন্নয়ন বোর্ডের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব মেশিন ও সরঞ্জাম জব্দ করা হয়েছে। কয়েকদিনের মধ্যেই এসব নিলামে তোলা হবে।

শীর্ষ সংবাদ:
দোকান-শপিংমল খুলবে ২৫ এপ্রিল থেকে         হেফাজতের কিছু কিছু নেতা সন্ত্রাসী তাণ্ডবে বিশ্বাস করে না ॥ সেতুমন্ত্রী         আরমানিটোলার আগুনে দগ্ধ ২০ জনের শ্বাসনালী পুড়ে গেছে         কেমিক্যাল গুদামে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন         এভারেস্টে যাওয়া পর্বতারোহীর দেহে কোভিড-১৯ শনাক্ত         ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা         আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, মৃত্যুর সংখ্যা বেড়ে ৪         আরমানিটোলার কেমিক্যাল গোডাউনের অনুমোদন ছিল না         ভারতে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৩ লাখ ৩২ হাজার ৭৩০ করোনা রোগী শনাক্ত         ৮ দিনে ভার্চুয়াল আদালতে ১৫ হাজার আসামির জামিন         ভারতের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৩ করোনা রোগীর মৃত্যু         করোনাকালে দেশে খাদ্য সংকট হবে না ॥ কৃষিমন্ত্রী         সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি         নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরিত হয়ে দুই পরিবারের ১১ জন দগ্ধ         রাতের আধাঁরে হালদায় অভিযান, ৫ হাজার মিটার জাল জব্দ         ঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে মাদক কারবারি রোহিঙ্গা নিহত         টেকনাফে রোহিঙ্গার গুলিতে স্থানীয় যুবক নিহত         উখিয়ায় ইয়াবা ও জাল নোটসহ ৩ আর্মড পুলিশ আটক         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা