সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

জনকণ্ঠ ডেস্ক ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল-৫ আসনের এমপি, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক শামীমসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপঙ্কর তালুকদার এমপি, যশোর ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। শোকবার্তায় নেতৃবৃন্দ জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়া একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে দেশের বৃহত্তর পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ’র (আইডিইবি) পাঁচ লক্ষাধিক সদস্য প্রকৌশলী গভীর শোক প্রকাশ করেছেন এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির নেতৃবৃন্দও জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য। এক শোকবার্তায় পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের এমপি কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম, সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ হিরণ, সংরক্ষিত মহিলা আসনের এমপি বেগম সৈয়দা রুবিনা আক্তার, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

আইডিইবি ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ’র (আইডিইবি) পাঁচ লক্ষাধিক সদস্য প্রকৌশলী। দেশের বৃহত্তর এই পেশাজীবী সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমানের পাঠানো শোকবার্তায় বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অকুতোভয় সৈনিক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে তার বর্ণাঢ্য জীবনে যে নিরন্তন প্রয়াস চালিয়েছেন, তা জাতির ইতিহাসে অনন্য অধ্যায় হয়ে থাকবে। মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে সংগ্রাম চলছে, এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে তাতে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে আমরা মনে করি। শোক বার্তায় বলা হয়, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে এবং মহান রাব্বুল আল আমিনের নিকট মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে। মহান সৃষ্টিকর্তা শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাক্সক্ষীদের এই অপূরণীয় শোক সহ্য করার শক্তি দান করুন।

রাঙ্গামাটি ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে খাদ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদের স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মুছা মাতব্বর বুধবার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তারা বলেছেন, মোহাম্মদ আতিউল্লাহ খান মাসুদ ছিলেন একজন অসাম্প্রদায়িক ব্যক্তিত্ব, তিনি স্বাধীনতার পক্ষে সব সময় কলম ধরেছেন। আগামী প্রজন্মের কাছে স্বাধীনতার ইতিহাস তুলে ধরার ক্ষেত্রে তিনি ছিলেন বলিষ্ঠ কণ্ঠস্বর। গণমাধ্যমের বিকাশ ও বাংলাদেশে গণমাধ্যমের নতুন ধারা সৃষ্টি করে তিনি এক আলোড়ন সৃষ্টি করে গেছেন। তিনি আমৃত্যু গণমানুষের পক্ষে ক্ষুরধার লেখনি লিখেছেন। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

যশোর ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যশোর ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। নবনির্বাচিত কমিটির সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব ছাড়াও কমিটির অপর সহ-সভাপতি মোঃ ইমরান হোসেন, ইয়াসিন আরাফাত তরুণ, আরিফুর রহমান সাগর, শাহাদৎ হোসেন রনি হাওলাদার, কায়েস আহমেদ রিমু, মোঃ রাজু রানা, আলী হাসান মোর্ত্তজা রিফাত, আব্দুর রউফ পিন্টু, রুহুল কুদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক রিফাতুজ্জামান রিফাত, আসাদুজ্জামান আসাদ, আশিকুর রহমান হৃদয়, ইমন হোসেন, শিমুল সরদার, মাসুদ হাসান কৌশিক, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ, তরিকুল ইসলাম, মারুফ হোসেন, রাকিবুল আলম, এসএম তানভীর আহম্মদ রিয়েল, ফাহমিদা হুদা বিজয়।

ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দৈনিক জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ছিলেন একজন অগ্রসৈনিক। তার মৃত্যুতে দেশ হারিয়েছে একজন অসাম্প্রদায়িক চেতনার মানুষকে। যার অভাব সহজে পূরণ সম্ভব নয়। তারপরও আগামীতে দৈনিক জনকণ্ঠ তার আদর্শ নিয়ে সামনে এগিয়ে যাবে, এই প্রত্যাশা ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

কক্সবাজার ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, জনকণ্ঠের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের (এমএ খান মাসুদ) মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির নেতৃবৃন্দ।

কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির সভাপতি, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বোট মালিক সমিতির নেতা ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুল খালেক, বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহম ও সদস্য জহির আহমদ। বিবৃতিতে নেতৃবৃন্দ ও বোট-ফিশিং ট্রলার মালিকরা বলেন, আকস্মিকভাবে আমরা এক পথ প্রদর্শককে হারিয়েছি। সম্পাদক এমএ খান মাসুদকে হারিয়ে দক্ষ একজন সাহসী কলম সৈনিককে হারালাম। তিনি ছিলেন দেশের ও জনগণের জন্য একজন পথপ্রদর্শক। সাহসী কলম সৈনিক ও ভয়ভীতির উর্ধে থেকে সাংবাদিকতায় বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক আতিকউল্লাহ খান মাসুদের শূন্যস্থান পূরণ করবে, এমন আশা করা যায় না।

শীর্ষ সংবাদ:
লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে বহু মানুষ         চরম উত্তেজনার মধ্যেই ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা         রমজান শুরু কবে জানা যাবে মঙ্গলবার         আনুষ্ঠানিকতা ছাড়াই অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ         ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় প্রস্তুত পশ্চিম অস্ট্রেলিয়া         দক্ষিণ কোরিয়াকে অবিলম্বে পাওনা অর্থ বুঝিয়ে দেওয়ার আহ্বান জানাল ইরান         ২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত করে বেবিচকের বিজ্ঞপ্তি         কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার