বৃহস্পতিবার ২ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেক ডিজঅনারের মামলা ॥ সিনহা স্পিনিংয়ের চেয়ারম্যান ও পরিচালকের নামে পরোয়ানা

চেক ডিজঅনারের মামলা ॥ সিনহা স্পিনিংয়ের চেয়ারম্যান ও পরিচালকের নামে পরোয়ানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ চেক ডিজঅনারের মামলায় এবি ব্যাংকের গ্রাহক সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আনিসুর রহমান সিনহা ও প্রতিষ্ঠানটির পরিচালক আরিফুর রহমান সিনহার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

গত বুধবার গুলশান থানার এসআই মাসুম বিল্লাহ, ফেরদৌস এবং ফারুক গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি ও পরিচালকের বাসায় অভিযানে গেলে আসামিদের কাউকেই খুঁজে পাওয়া যায়নি।

উল্লেখ্য, ওপেক্স-সিনহা গ্রুপভুক্ত তিনটি প্রতিষ্ঠানের নামে এবি ব্যাংকে প্রায় ৭০ কোটি টাকা ঋণ রয়েছে। ওই ঋণ পরিশোধ না করায় গত ২২ ফেব্রুয়ারি ওই দুই ব্যক্তির নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

এই টাকা আদায়ে গত বছরের ২৫ অক্টোবর সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে আইনি নোটিস প্রদান করে এবি ব্যাংক। একই সঙ্গে টাকা আদায়ে গত বছরের ১ ডিসেম্বর হস্তান্তরযোগ্য দলিল আইনের আওতায় চেক ডিজঅনারের ফৌজদারি মামলা করে এবি ব্যাংক। ওই মামলায় ওই ব্যক্তিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

সর্বশেষ তথ্যমতে, ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এবি ব্যাংকে সিনহা স্পিনিং লিমিটেডের ঋণের স্থিতি দাঁড়িয়েছে ৬৩ কোটি ৬৪ লাখ টাকা।

###

শীর্ষ সংবাদ:
দক্ষিণ ও পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে         করোনায় ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিবের মৃত্যু         জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গেলেই জরিমানা করবে র্যাব         আজও মোড়ে মোড়ে চেকপোস্ট, বেড়েছে গাড়ির চাপ         গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় একই পরিবারের নিহত ৪, আহত ৩         লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় লোক চলাচল বেড়েছে         মোসাদের স্থাপনায় ভয়াবহ হামলা ॥ নিহত ৩         শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়         আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহার ১ মে-তে শুরু         চাঁদের বুকে পা-রাখা সর্বশেষ তিন ব্যক্তি হচ্ছেন হ্যারিসন, এভান্স ও সারনান         আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট         আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান         করোনা মোকাবেলায় প্রযুক্তির অবকাঠামো সহায়ক ভূমিকা পালন করছে: পলক         বিদেশগামী কর্মীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালু         সম্মিলিত শক্তি দিয়ে করোনা ভাইরাসকে প্রতিহত ও পরাজিত করতে হবে ॥ কাদের