বৃহস্পতিবার ২ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ভুয়া প্রকৌশলী আটক

বরিশালে ভুয়া প্রকৌশলী আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এলজিইডির অফিস সহকারী হয়ে নিজেকে প্রকৌশলী দাবি করে ভবন মালিকদের কাজ থেকে প্রতারণার মধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার চেস্টাকালে আব্দুস সবুর খান নামের এক প্রতারককে আটক করেছে নগর কর্তৃপক্ষ।

আটক সবুর ঝালকাঠী জেলার কাঠালিয়া উপজেলার আওরাবুনিয়া এলাকার মৃত আব্দুস সোবাহান খানের পুত্র ও বানারীপাড়া উপজেলা প্রকৌশল দপ্তরের (এলজিইডি) অফিস সহকারী। সে বরিশাল নগরীর বৈদ্যপাড়া এলাকার বসবাস করে আসছে।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, আব্দুস সবুর নগরীর বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসি’র প্রকৌশলী দাবি করে প্রতারনার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানী করে আসছিলো।

এছাড়াও সে ভবন মালিকদের কাছ থেকে টাকা নিয়ে প্লান পাশ করিয়ে দেয়াসহ ত্রুটির কারনে আটকে থাকা প্লান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতো।

এ ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে বিসিসি’র কর্মকর্তারা বৃহস্পতিবার দুপুরে কৌশলে নগর ভবনে এনে জিজ্ঞাসাবাদ করলে সবুর তার সকল অপকর্মের কথা স্বীকার করেন। এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থাগ্রহণের প্রস্তুতি চলছে। বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মোঃ হুমায়ুন কবির জানান, সবুর বর্তমানে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে রয়েছে। আগে সে এখানে কর্মরত ছিলো।

মাদক সেবীর কারাদন্ড ॥ অপরদিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ভুরঘাটা এলাকা থেকে মাদকদ্রব্য (গাঁজা) সেবনের সময় আটক যুবককে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাস ১৫দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। দন্ডপ্রাপ্ত যুবক ইতিপূর্বেও একই অপরাধে দুইবার দন্ডিত হয়েছিলো। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম প্রিন্স।

শীর্ষ সংবাদ:
দক্ষিণ ও পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে         করোনায় ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিবের মৃত্যু         জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গেলেই জরিমানা করবে র্যাব         আজও মোড়ে মোড়ে চেকপোস্ট, বেড়েছে গাড়ির চাপ         গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় একই পরিবারের নিহত ৪, আহত ৩         লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় লোক চলাচল বেড়েছে         মোসাদের স্থাপনায় ভয়াবহ হামলা ॥ নিহত ৩         শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়         আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহার ১ মে-তে শুরু         চাঁদের বুকে পা-রাখা সর্বশেষ তিন ব্যক্তি হচ্ছেন হ্যারিসন, এভান্স ও সারনান         আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট         আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান         করোনা মোকাবেলায় প্রযুক্তির অবকাঠামো সহায়ক ভূমিকা পালন করছে: পলক         বিদেশগামী কর্মীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালু         সম্মিলিত শক্তি দিয়ে করোনা ভাইরাসকে প্রতিহত ও পরাজিত করতে হবে ॥ কাদের