মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুস্তাফিজের কাছে দেশ আগে-আইপিএল নয়

মুস্তাফিজের কাছে দেশ আগে-আইপিএল নয়

স্পোর্টস রিপোর্টার ॥ এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ১৪তম আসরে দুই বাংলাদেশী ক্রিকেটার দল পেয়েছেন। বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইটরাইডার্স। আর বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। এবার এই আসরটি এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে পারে। তাই আসরের শুরু থেকে খেলার জন্য একই সময় বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। তা নিয়ে চারিদিকেই তোলপাড় শুরু হয়ে যায়। মুস্তাফিজ কি করবেন তা নিয়েই ছিল প্রশ্ন? সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন এ বাঁহাতি পেসার। অবশেষে দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই মুস্তাফিজ জানালেন তার কাছে আগে দেশ। দেশের হয়ে খেলার ফাঁকে যদি সুযোগ থাকে তবেই আইপিএল খেলতে চান তিনি।

বাঁহাতি অলরাউন্ডার সাকিব ১৬ মাস পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফেরেন গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে। প্রত্যাবর্তনের সিরিজেই হন সেরা খেলোয়াড়। এরপর সিরিজের প্রথম টেস্টেও নামেন তিনি। কিন্তু ইনজুরিতে প্রথম ইনিংসের পরই ছিটকে যান। নিউজিল্যান্ড সফরেও যাচ্ছেন না তিনি, সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন। আইপিএলে দল পাওয়ার পর শ্রীলঙ্কা সফরে দুই টেস্টেও খেলবেন না জানিয়ে ছুটি নিয়েছেন এপ্রিলেও। বিষয়টি নিয়ে ক্রিকেটাঙ্গনে চলছে নানামুখী আলোচনা। মুস্তাফিজও ছুটি চাইলে দেয়া হবে জানিয়ে দেয় বিসিবি। এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে পরামর্শ নিতে এসেছিলেন এ বাঁহাতি পেসার। কিন্তু পাপন তাকে স্পষ্টই জানিয়ে দেন সিদ্ধান্তটা যে খেলবে তারই নিতে হবে। এমন কথা শোনার পর থেকেই সিদ্ধান্তহীনতায় ভুগেছেন মুস্তাফিজ। কারণ তিনি টেস্ট দলে নিয়মিত সদস্য না। এবার ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে নেমেছিলেন দীর্ঘ বিরতির পর। কিন্তু দ্বিতীয় টেস্টেই আর একাদশে জায়গা পাননি।

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে আছে দুই টেস্ট। সবমিলিয়ে হয়তো দুই সপ্তাহের কিছু বেশি সময় থাকতে হবে তাকে জাতীয় দলের সঙ্গে। তবে সেই টেস্ট দলে মুস্তাফিজ থাকবেন কিনা সেটিও নিশ্চিত করে বলা যায় না। এ কারণে মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে দেশ আগে। আমাকে যদি শ্রীলঙ্কা সিরিজে দলে রাখা হয় তাহলে অবশ্যই আমি দেশের হয়ে খেলব। আর যদি না রাখে তাহলে তো আর কিছু করার নেই আইপিএলে খেলতে হবে।’ গত বছরও আইপিএলের ৩টি দল তাকে বদলি হিসেবে নেয়ার জন্য তোড়জোড় শুরু করে। কিন্তু শ্রীলঙ্কা সফর ছিল সে সময় এবং বিসিবি নাকচ করে দেয় আইপিএল কর্তৃপক্ষের চাওয়া। মুস্তাফিজও মেনে নেন। তিনি ঘুণাক্ষরেও আইপিএল খেলার ইচ্ছা প্রকাশ করেননি। এ বিষয়ে মুস্তাফিজ এবার বললেন, ‘আমি কিন্তু গত বছরও আইপিএলে সুযোগ পেয়েছিলাম। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের কথা ভেবে যাইনি।’ এবার আইপিএল নিলামে ভিত্তিমূল্য ১ কোটি রূপীতে মুস্তাফিজকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। তার দলে আছেন জোফরা আর্চার, ক্রিস মরিসের মতো দুই অন্যতম পেসার। তাই আইপিএলে গেলেও মুস্তাফিজের নিয়মিত একাদশে থাকা নিয়ে যথেষ্ট সংশয় আছে।

শীর্ষ সংবাদ:
প্রতিবন্ধী নারীকে ধাক্কা ॥ বাসচালক-হেলপার গ্রেফতার         কলকাতায় রেলের ভবনে আগুনে নিহত ৯         বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন মঙ্গলবার         সস্ত্রীক করোনা ভাইারসে আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ         টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের সঙ্গে সাক্ষাতে মাস্কের প্রয়োজন নেই         প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী