বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ

অনলাইন ডেস্ক ॥ বছরের প্রথম গ্র্যান্ড স্লাম হবে মেলবোর্নে, আর জিতবেন নোভাক জোকোভিচ এটাই যেন নিয়ম এখন! রাশিয়ার দানিল মেদভেদকে সরাসরি সেটে উড়িয়ে নবমবারের অস্ট্রেলিয়ান ওপেনে ঝুলিতে ভরলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। নবম অস্ট্রেলিয়ান ওপেন জিতে ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ড স্ল্যাম পূর্ণ করলেন বিশ্বের এই শীর্ষ বাছাই।

রবিবার ফাইনালে দানিল মেদভেদেভকে মাত্র এক ঘণ্টা ৫৩ মিনিটে ৭-৫, ৬-২, ৬-২ গেমে বিধ্বস্ত করেছেন জোকোভিচ।

জোকোভিচ মেলবোর্নে জিতলেন দ্বিতীয় সর্বোচ্চ নবম গ্র্যান্ড স্লাম। এ নিয়ে মেলবোর্নে জিতলেন টানা তৃতীয়বার। ২০০৮ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার পর শিরোপা জিতেছেন ২০১১, ২০১২, ২০১৩, ২০১৫, ২০১৬, ২০১৯, ২০২০ ও ২০২১ সালে।

১৮ গ্র্যান্ড স্লামে আরো কাছে পৌঁছালেন রজার ফেদেরার ও রাফায়েল নাদালের। টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি ২০টি গ্র্যান্ড স্লাম এই দুজনের। অথচ চোটের জন্য তৃতীয় রাউন্ড থেকেই সরে দাঁড়ানোর শঙ্কা তৈরি হয়েছিল জোকোভিচের। ইনজুরি নিয়ে খেলা চালিয়ে যাওয়াটা প্রভাব পড়তে পারে বাকি মৌসুমের জন্য। সেটা মেনে নিয়েই হাসলেন শেষ হাসিটাও, ‘উত্থান-পতনে ভরা একটি সপ্তাহ কাটল আমার। এভাবে শিরোপা জেতাটা সন্তুষ্টির’।

মেদভেদেভ একটা সময় অনুশীলনে সতীর্থ ছিলেন জোকোভিচের। টানা ২০ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছানোয় ফেভারিটও ভাবা হচ্ছিল এই রাশানকে। কিন্তু ২০১৯ ইউএস ওপেন ফাইনালে নাদালের কাছে হারার পর গতকাল জোকোভিচের কাছেও করলেন অসহায় আত্মসমর্পণ।

এ জন্য হয়তো শেষ সেটে হারিয়ে ফেলেন মেজাজ। তাঁকে সান্ত্বনা জানালেন জোকোভিচ, ‘গ্র্যান্ড স্লাম জেতাটা সময়ের অপেক্ষা ওর জন্য’।

শীর্ষ সংবাদ:
নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত ॥ বাংলাদেশসহ গোটা বিশ্বেই পরিবর্তন আসছে         জনগণের যেন খাদ্য সমস্যা না হয় ॥ প্রধানমন্ত্রী         আলজাজিরার বিরুদ্ধে মার্কিন আদালতে মামলার আবেদন         স্কুল-কলেজ খুলে দেশে দেশে বিপদ         দেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         ইসিকে হেয় করতে সবই করছেন মাহবুব তালুকদার ॥ সিইসি         নৈরাজ্য সৃষ্টি করা হলে হার্ডলাইনে যাবে সরকার         বিটিআরসির ফোরজি তরঙ্গ নিলাম ৮ মার্চ         করোনায় মৃত্যু, আক্রান্ত ও শনাক্ত কমেছে         ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান         পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্পে সময় ও ব্যয় দুইই বাড়ছে         মেধাবীরাই জঙ্গী সংগঠনগুলোর টার্গেট         এবার বর্ষায় চট্টগ্রামে জলজট থাকছে না         অচিরেই সরকার পতনের আন্দোলন শুরু         ভাসানচরের উদ্দেশে ২২শ’ রোহিঙ্গা চট্টগ্রামে         মোদীর সফরে কানেক্টিভিটি গুরুত্ব পাবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         নির্বাচন সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হতে পারে না : নির্বাচন কমিশনার         ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী