মঙ্গলবার ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওমানের প্রস্তাবে রাজী নয় বাফুফে!

ওমানের প্রস্তাবে রাজী নয় বাফুফে!

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব হয়নি।। তবে কাতারের বিশেষ আবেদনে গত বছরে ৪ ডিসেম্বর দোহায় গিয়ে বাছাইয়ের শেষ এ্যাওয়ে ম্যাচটি খেলে এসেছিল বাংলাদেশ। নতুন বছরে পুরো বাংলাদেশের পরিকল্পনা ছিল নিজেদের মাঠে তিনটি ম্যাচ নিয়ে। বাফুফের বর্ষপঞ্জিকায় ছিল ২৫ মার্চ আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে সিলেটে বাংলাদেশের ম্যাচ। কিন্তু পরিস্থিতির কারণে এখন হোম ম্যাচের সুবিধা হারাতে পারে বাংলাদেশ! কেননা ওমান ও কাতার এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলো নিজেদের ভেন্যুতে করার প্রস্তাব দিয়েছে বলে বুধবার ন্যাশনাল টিমস কমিটির সভা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি ও কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ-এমপি জানান, বিশ্বকাপ বাছাইয়ে খেলার জন্য অন্য একটি দেশের ফেডারেশনের কাছ থেকে প্রস্তাব পেয়েছি সব ম্যাচ তাদের মাঠে গিয়ে খেলতে। অনেকেই নাকি সম্মতি জানিয়েছে। কিন্তু আমরা দেখেছি ফিফার ওয়েবসাইটে অন্যরা তাদের হোম ভেন্যু ঘোষণা করেনি। একমাত্র বাংলাদেশই ঘোষণা করেছে তাদের হোম ভেন্যু সিলেট। বর্তমান ফিকশ্চার অনুযায়ী বাংলাদেশের ম্যাচগুলো আমরা বাংলাদেশে আয়োজন কতে আগ্রহী। যে তারিখ দেয়া আছে সে অনুযায়ী। যদি ফিফা ও এএফসি অন্য কোন সিদ্ধান্ত নিয়ে থাকে সেটা ভিন্ন বিষয়। পরবর্তী আমরা এটা নিয়ে আলোচনা করবো।

এই প্রস্তাবটি মূলত দিয়েছে ওমান। কাতারও জানিয়েছে যে যদি ওমান কোনে কারণে খেলা আয়োজন না করতে পারে তাহলে তারা করবে। প্রস্তাব অনুযায়ী ২৪, ২৭ ও ৩০ মার্চে বাংলাদেশের খেলার সূচি করা হয়েছে। হঠাৎ করে দুটি দেশের এমন প্রস্তাবের কারণটা কোভিড-১৯ পরিস্থিতি বলে জানিয়েছেন নাবিল, করোনা পরিস্তিতির কারণেই মূলত এই প্রস্তাবটি এসেছে। করোনার কারণে অন্য দেশরা মনে করছে যে বিভিন্ন দেশে গিয়ে খেলা কোয়ারেন্টাইন সময় ইত্যাদি বিষয়গুলো সামনে চলে আসছে। আর এগুলো মেনে খেলা কঠিন। তাই এক ভেন্যুতে খেলা হলে সবকিছু মেন্টেন করে দ্রুত ম্যাচগুলো খেলা হয়ে যাবে। আমরা জানতে পেরেছি যে হয়তো পূর্ব এশিয়াতে এরকমক কোনো ঘটনা ঘটতে যাচ্ছে। চীন, জাপান, কোরিয়ার ম্যাচগুলো হয়তো এরকম হতে পারে। ফিফা-এএফসি এমন সিদ্ধান্ত হলে তখন আমরা আবারও বসব। আপাতত এমন পরিকল্পনা এখন আমরা করিনি।

শীর্ষ সংবাদ:
অর্থমন্ত্রীকে প্রধান করে ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিতকরণ কমিটি         করোনা ভাইরাসে মেক্সিকোতে মৃত্যু ছাড়াল দেড় লাখ         টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড         পরীক্ষা শেষে করোনা ভাইরাসের টিকা প্রয়োগের অনুমতি         সিলেটে যুক্তরাজ্য ফেরত ২৮ জনের করোনা ভাইরাস শনাক্ত         ব্যবসায়ী হামিদুল হত্যা ॥ ৫ ছিনতাইকারী গ্রেফতার         গ্যাটকো দুর্নীতি ॥ ফের পেছাল অভিযোগ গঠনের শুনানি         গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ         পুলিশের বাধা উপেক্ষা করে দিল্লিতে কৃষকরা         দেশে বর্তমানে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার ২৯         এইচএসসি ॥ পরীক্ষা ছাড়া ফল প্রকাশের গেজেট পাশ         দিহানের বিরুদ্ধে প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি         বাইডেন প্রশাসনে আরেক বাংলাদেশি         আজারবাইজানকে সহযোগিতার ঘোষণা ইরানের         ঢাকায় ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন         করোনা ভাইরাসের নতুন ধরনের বিরুদ্ধেও কার্যকরী মডার্নার টিকা         নৌবাহিনীর প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক মারা গেছেন         ট্রাম্পের অভিশংসন বিচারের জন্য সিনেটে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল         জনগণের বন্ধু হবে পুলিশ ॥ মানবিক বাহিনী গঠনের উদ্যোগ         দীর্ঘদিন পর কয়েক মন্ত্রী সচিবের মুখোমুখি প্রধানমন্ত্রী