মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনাল্ডোর বিশ্বকাপ জয়ের স্বপ্ন

রোনাল্ডোর বিশ্বকাপ জয়ের স্বপ্ন
  • মার্কিন মুলুকে মেসির এ্যাপার্টমেন্ট কেনার গুঞ্জন

স্পোর্টস রিপোর্টার ॥ ক্যারিয়ারে প্রায় সব চাওয়াই পূরণ হয়েছে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। শুধু বাকি আছে স্বপ্নের বিশ্বকাপ জয়। ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতে সেই আক্ষেপ ঘোচাতে চান পর্তুগাল অধিনায়ক। এক সাক্ষাতকারে এমন প্রত্যয়ের কথা জানিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের তারকা এই ফরোয়ার্ড।

৩৫ বছর বয়সী রোনাল্ডো বলেন, বয়স কোন ব্যাপার না। যা গুরুত্বপূর্ণ তা হলো মন। রোনাল্ডো ভাল আছে কিনা তা কোন বিষয় নয়। আপনি জানেন না আগামীকাল কি হতে যাচ্ছে। আমি সবসময় বর্তমানে বসবাস করি। তিনি আরও বলেন, মুহূর্তটা ভাল যাচ্ছে। আমি সুখে আছি। আমি জীবনে খুব ভাল সময় অনুভব করছি। আমি আরও অনেক অনেক বছর খেলতে চাই। ফুটবলে আপনি জানেন না আগামীকাল কি হতে যাচ্ছে।

যখন আমি তরুণদের সঙ্গে কথা বলি, তাদের সবসময় বলি, মুহূর্তটাকে উপভোগ কর। কারণ আমরা কখনও জানব না কি ঘটতে চলেছে। আমার চোখ খুব উজ্জ্বল ভবিষ্যতকে দেখে। তাই আমি এসবে আনন্দিত।

রোনাল্ডো বলেন, ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট। এখন আমার চাওয়া, দেশের হয়ে বিশ্বকাপ জয় করা। আগামী বিশ্বকাপে দারুণ একটা সুযোগ আছে। যেটা কাজে লাগাতে চেষ্টা করব। এখনই অবসরের চিন্তা করছেন না রোনাল্ডো। ইউরোপের শীর্ষ ফুটবলে দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন তিনি। সামনে আরও অনেক বছর খেলে যাওয়ার আশা করছেন পাঁচবারের ফিফাসেরা তারকা। অসংখ্য রেকর্ড নিজের করে নিয়েছেন রোনাল্ডো। এবার তার সামনে আরেকটি মাইলফলকের চূড়ায় উঠার হাতছানি। আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোল নিয়ে শীর্ষে থাকা ইরানের আলী দাইয়ের রেকর্ড ভাঙ্গার জন্য পর্তুগীজ উইঙ্গারের দরকার আর মাত্র ৭ গোল।

রোনাল্ডোর বিস্ময়কর ক্যারিয়ার শুরু হয় নিজ দেশের লিসবনের ক্লাব স্পোর্টিংয়ে। যেখানে ২০০২ থেকে ২০০৩ সালের মধ্যে ৩১ গোল করেন তিনি। এরপর ১৮ বছর বয়সে যোগ দেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। রেড ডেভিলদের হয়ে ছয় বছর কাটিয়ে এবং ২৯২ ম্যাচ খেলে ২০০৯ সালে যোগ দেন রিয়াল মাদ্রিদে।

২০১৮ সালে জুভেন্টাসে যোগ দেয়ার আগে নয় বছর সান্টিয়াগো বার্নাব্যুতে কাটান তিনি। বিশ্বকাপ ছাড়া প্রায় সব শিরোপা জিতেছেন রোনাল্ডো। ২০১৬ সালে দেশকে ইউরো জেতান। এরপর জিতিয়েছেন উয়েফা নেশন্স লীগ।

এদিকে লিওনেল মেসি বার্সিলোনাতে থাকবেন কিনা সেটা এখনও নিশ্চিত নয়। তবে আর্জেন্টাইন অধিনায়ককে ঘিরে নানারকম গুঞ্জন চলছে। এই যেমন স্প্যানিশ ও ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মেসি নাকি ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের মায়ামিতে এ্যাপার্টমেন্ট কিনে রেখেছেন। বাংলাদেশী টাকায় যার মূল্য ৮৩ কোটি টাকার মতো। শুধু তাই নয়, ইন্টার মিয়ামি ক্লাবে খেলার ইচ্ছাও পোষণ করেছেন মেসি। যে ক্লাবের মালিক আরেক সাবেক ফুটবলার ডেভিড বেকহ্যাম। দেড় বছর আগেই সেখানে বিলাসবহুল ফ্ল্যাট কিনে রেখেছেন সাবেক ইংলিশ অধিনায়ক।

বার্সা ছাড়ার আগেই বিলাসবহুল পোরশে ডিজাইনের বহুতল ফ্লাট কিনেছেন মেসি। ২০১৪ সালে নির্মিত এই টাওয়ারে শুধু গাড়ি ওপরে তোলার জন্য একটি আলাদা লিফট আছে। মেসির এই ফ্লাট থেকে ডেভিড বেকহ্যামের ইন্টার মিয়ামির স্টেডিয়ামের দূরত্ব ২৫ মিনিটের মতো। আরও জানা গেছে, মেসি ২০২৩ সালে ইন্টার মায়ামিতে যোগ দিতে চান। তার সন্তানরা যেন বিশ্ববিদ্যালয়ে ঢোকার আগে সেখানকার হাইস্কুলে পড়তে পারে, সে জন্যই নাকি এ সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে