রবিবার ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চূড়ান্ত পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

চূড়ান্ত পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

জাবি সংবাদদাতা ॥ স্নাতক চূড়ান্ত পরীক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৫ ব্যাচের (২০১৫-১৬ সেশন) শিক্ষার্থীরা। আজ বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নেয়।

এসময় লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী আমিরুল ইসলাম সুজন বলেন, “করোনার মহামারীর মধ্যে দেশের সবকিছু স্বাভাবিক নিয়মে চলছে। ইতোমধ্যে ৪৩ তম বিসিএসের সার্কুলারও প্রকাশিত হয়েছে। কিন্তু জাবি প্রশাসন চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। ফলে অনিশ্চয়তার মধ্যে পড়েছে জাবির চতুর্থ বর্ষের ২ হাজার শিক্ষার্থীর জীবন। আমরা চাই অবিলম্বে চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার সময়সূচি ঘোষণা করে আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন অন্য বিশ্ববিদ্যালয়গুলোর জন্য দৃষ্টান্ত স্থাপন করুক।”

এদিকে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচীর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ তাদের সাথে আলোচনার জন্য ডাকেন বলে জানান দর্শন সংসদের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম রিহান।

আলোচনায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ শিক্ষার্থীদের প্রতিনিধি দলকে জানান, শিক্ষার্থীদের স্মারকলিপির প্রেক্ষিতে উপাচার্য একটি প্রশাসনিক সভা ডেকে আলোচনা করেছেন। পরীক্ষা গ্রহণের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। এখন একটি বিভাগীয় সভাপতিদের সভা, একটি ডিন্স্ কমিটির বৈঠক, একাডেমিক কাউন্সিলের সভা এবং সিন্ডিকেট সভা হলেই আমরা পরীক্ষার সময়সূচী প্রকাশ করতে পারবো।

অবস্থান কর্মসূচি শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কক্ষে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, আগামী ৬ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সুনির্দিষ্ট কোনো বক্তব্য না দিলে আমরা প্রশাসনিক ভবন অবরোধ করবো।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা হিসেবে থাকা সৌদি প্রবাসীদের অবশ্যই আমরা বিষয়টি দেখবো : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা         রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বাড়ছে না         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, নতুন শনাক্ত ৫৬৯         মহামারীর প্রভাব মোকাবেলায় সরকারের আরও ২৭০০ কোটি টাকা প্রণোদনা         ইন্টারপোলের রেড অ্যালার্টের তালিকায় ৭৮ বাংলাদেশি         শিশুদের জন্য শিক্ষণীয় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর         দেশে ইন্টার-অপারেবল ট্রানজেকশন প্লাটফর্ম চালু করা হবে         কাকরাইলে মা-ছেলেকে হত্যা ॥ স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড         একুশে বইমেলার তারিখ নির্ধারণ হয়নি ॥ সংস্কৃতি প্রতিমন্ত্রী         এমসি কলেজে গণধর্ষণ মামলার বিচার শুরু         জঙ্গিবাদের শেষ শেকড়টিও উপড়ে ফেলতে চাই ॥ আইজিপি         ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দিলো গ্লোব বায়োটেক         শাহজাদপুরে বিষপান করিয়ে ২ মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যা         ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬         বরিশালে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত