বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে যুবক খুন, গণধর্ষণের শিকার গৃহবধূর আত্মহত্যা

  • সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবীতে এক যুবক খুন হয়েছেন। এদিকে দক্ষিণখানে গণধর্ষণের শিকার এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। অন্যদিকে যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছেন। অপরদিকে শাহবাগে ১০ হাজার ইয়াবাসহ ছয় মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর পল্লবীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মোঃ রিপন (২৮) নামে এক যুবক খুন হয়েছেন। এ ঘটনায় পারভীন নামে এক নারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, শুক্রবার গভীর রাতে মিরপুর ১১ নম্বর সেকশনের বড় মসজিদের পাশে কে বা কারা রিপনকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে পারভীন নামে এক দূর সম্পর্কের বোন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি জানান, রিপন কাওরানবাজার এলাকার বাসা থেকে মিরপুর ১১ নম্বর সেকশনের দূর সম্পর্কের পারভীনের বাসায় বেড়াতে এসেছিল। বাসা থেকে বের হয়ে ১১ নম্বর সেকশনের প্রধান সড়কের কাছে আসলে তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। তিনি জানান, হত্যার কারণ উদ্ঘাটনের জন্য আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাকে কি ছিনতাইকারীরা হত্যা করেছে। নাকি পূর্ব কোন শত্রুতার জের ধরে হত্যা করা হয়েছে। তা নিয়ে তদন্ত শুরু করেছে। অচিরেই এই খুনের রহস্য উদ্ঘাটন হবে বলে ওসি জানান। নিহতের বড়ভাই একরামুল হক জানান, রিপন কাওরানবাজার খ্রীস্টানপাড়া এলাকায় থাকতেন। সেখানে একটি পোশাক কারখানায় কাজ করত সে। তাদের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায়। বাবার নাম আব্দুর রহমান। রিপন কেন মিরপুর গিয়েছে তা তিনি জানেন না। শুনেছেন এক নারী রক্তাক্ত অবস্থায় রিপনকে হাসপাতালে নিয়ে এসেছেন। তবে ওই নারী কে তিনি জানাতে পারেননি। হাসপাতালে পারভীন জানায়, মিরপুর ১১ নম্বর সেকশন বড় মসজিদের সামনে রিপনকে ছুরিকাঘাত করা হয়। রাতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালের পুলিশ ফাঁড়িতে আটক করা হয়।

এক গৃহবধূর আত্মহত্যা ॥ রাজধানীর দক্ষিণখান এলাকার একটি বাসা থেকে গণধর্ষণের শিকার ফাতেমা বেগম (২৬) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়েছে। পুলিশ জানায়, তিন মাস আগে ওই গৃহবধূ গণধর্ষণের শিকার হয়েছে। এই কারণে পারিবারিক অশান্তির জেরে ফাতেমা আত্মহত্যা করে থাকতে পারেন। দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) মোঃ জয়নুল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শুক্রবার রাতে দক্ষিণখান ফায়দাবাদ ছাপড়া মসজিদ এলাকার একটি বাসা থেকে ফাতেমার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ মর্গে নেয়া হয়। শনিবার দুপুরে তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এসআই মোঃ জয়নুল আবেদীন জানান, গত জুন মাসে মৃত ফাতেমা ধর্ষণের শিকার হন। এ ঘটনায় তিনি নিজে বাদী হয়ে চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। সেই মামলায় দুই আসামি কারাগারে আছে। তিনি জানান, এসব বিষয় ও পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হতো। গত পরশুদিন তাদের মধ্যে হাতাহাতি হয়। এই কারণেই ফাতেমা আত্মহত্যা করে থাকতে পারেন। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। নিহতের স্বামী মোঃ সোহেল শেখ জানান, দক্ষিণখান ফায়দাবাদ ছাপড়া মসজিদ এলাকায় থাকেন তারা। ফাতেমা বেগম তার তৃতীয় স্ত্রী। গত জুন মাসেই ফাতেমাকে বিয়ে করেছেন তিনি। সোহেল জানান, বিয়ের কয়েক দিনের মাথায় তাদের বাড়িওয়ালা আলী আহমদসহ রানা, আলমগীর, নাজমুল তার স্ত্রীকে দলবেঁধে ধর্ষণ করে। তাদের ভয়ে এ কথা কাউকে বলেননি ফাতেমা বেগম। চলতি মাসে সোহেল ওই ঘটনার বিষয়ে জানতে পারে। পরে ৪ অক্টোবর দক্ষিণখান থানায় চারজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন তারা। সেই মামলায় গ্রেফতারকৃত আলী আহমেদ ও রানা বর্তমানে কারাগারে আছে। গত দুদিন আগে মামলার বিষয় ও পারিবারিক বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে শুক্রবার সন্ধ্যার দিকে ফাতেমা ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে ।

সড়ক দুর্ঘটনায় পথচারীর মৃত্যু ॥ রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সড়ক দুর্ঘটনায় জয়নাল আবেদীন (৬৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। নিহতের গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। তিনি দনিয়া মাজারগলি এলাকায় সপরিবারের থাকতেন। নিহতের ছেলে মহিদুজ্জামান লিয়ন জানান, শুক্রবার রাতে বাবা ওষুধ কেনার জন্য বাসা থেকে বের হন। দনিয়া কলেজের সামনের সড়কে এলে এক গাড়ি ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে পথচারীরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে যায়।

এ সময় কর্তব্যরত চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে এসে বাবার লাশ দেখতে পাই। তবে কোন গাড়ি তাকে ধাক্কা দিয়েছে। তা জানাতে পারেননি লিয়ন। এদিকে ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, শনিবার সকালে ঢামেক মর্গে তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

১০ হাজার ইয়াবাসহ ছয় মাদক কারবারি গ্রেফতার ॥ রাজধানীর শাহবাগে ১০ হাজার ইয়াবাসহ ছয় মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে মোঃ রহমত উল্লাহ (২৭), মোঃ জাহাঙ্গীর আলম (৪২), মোঃ রমজান (৩৩), মোঃ রফিক (১৯), মোঃ আমিনুল ইসলাম (৩৫) ও ফজিলা খাতুন (২৬)। ডিবি পুলিশের উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী কমিশনার (এসি) শাহিদুল ইসলাম জানান, শুক্রবার গভীর রাতে শাহবাগ থানাধীন দোয়েল চত্বর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৫৮ জন গ্রেফতার ॥ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৫৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় থানা পুলিশ ও ডিবি পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার