বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরের হত্যা মামলার এক আসামির ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

জামালপুরের হত্যা মামলার এক আসামির ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরের ইসলামপুরে চাঞ্চল্যকর মোটরসাইকেল চালক জিয়াউল হক হত্যা মামলার রায়ে পলাতক আসামি মাহবুবুর রহমান বুলবুলের বিরুদ্ধে ফাঁসির আদেশ এবং অপর দুই আসামি মনির ও বাবুকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। রবিবার দুপুরে জামালপুরের দায়রা জজ মো. জুলফিকার আলী খান তার আদালতে এ রায় ঘোষণা করেন। ফাঁসির দ-প্রাপ্ত আসামি মাহবুবুর রহমান বুলবুল ইসলামপুর উপজেলার করইতার খান বাড়ি এলাকার নবাব আলী খানের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামির মধ্যে মনির মেলান্দহ উপজেলা মাঝবন্ধ নাংলা এলাকার নূর মোহাম্মদের ছেলে এবং বাবু একই উপজেলার গোবিন্দপুর নাংলা এলাকার সুলতানের ছেলে। মামলা সূত্রে জানা গেছে, ইসলামপুর উপজেলার ধর্মকুড়া শান্তিপাড়া এলাকার সামিউল হকের ছেলে জিয়াউল হক ভাড়ায়চালিত মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

একই উপজেলার করইতাইর খানবাড়ি এলাকার মাহবুবুর রহমান বুলবুল তার স্ত্রীকে শ^শুরবাড়ি থেকে নিয়ে আসবে বলে ২০১১ সালের ৫ অক্টোবর বিকেলে ফোন করে মেলান্দহ উপজেলার মাহমুদপুর বাজারে যেতে বলেন জিয়াউল হককে। তার কথা অনুযায়ী জিয়াউল হক মাহমুদপুর বাজারে গিয়ে মাহবুবুর রহমান বুলবুলের সাথে দেখা হওয়ার পর থেকেই জিয়াউল হক নিখোঁজ হন। পরের দিন ৬ অক্টোবর দুপুরে মেলান্দহ উপজেলার চাড়াইলদার পাথালিয়া গ্রামের পাকা রাস্তার পাশে ধান ক্ষেতে হাত-পা বাঁধা অবস্থায় জিয়াউল হকের লাশ উদ্ধার করা হয়। কিন্তু তার মোটরসাইকেলটি পাওয়া যায়নি। লাশ উদ্ধারের ঘটনার দিন নিহতের স্ত্রী মোছা. বিউটি বেগম বাদী হয়ে মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারিক প্রক্রিয়া শেষে দীর্ঘ নয় বছর পর রবিবার মামলাটির রায় ঘোষিত হলো। রায়ে ফাঁসির দ-প্রাপ্ত আসামি মাহবুবুর রহমান বুলবুল পলাতক রয়েছেন। মামলার রায় ঘোষণার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি মনির ও বাবুকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আইনজীবী নির্মল কান্তি ভদ্র এবং আসামি পক্ষ সমর্থন করেন আইনজীবী মো. বজলুল হক।

শীর্ষ সংবাদ:
ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর