মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্ধারিত সময়ে তালিকাভুক্ত না হলে জরিমানা গুনতে হবে বিমা কোম্পানিকে

নির্ধারিত সময়ে তালিকাভুক্ত না হলে জরিমানা গুনতে হবে বিমা কোম্পানিকে

অর্থনৈতিক রিপোর্টার ॥ নতুন বিমা কোম্পানি শেয়ারবাজারে আসুক সরকার আন্তরিকভাবেই চায়। আর এ্ই কারণেই পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে কমিশন অনেক ছাড়ও দিয়েছে। তাই সকল বিমা কোম্পানিকে নির্ধারিত সময়ের মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত না হলে জরিমানা দিতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন সভাপতি ও সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান শেখ কবীর হোসেন। মঙ্গলবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সকল লাইফ বীমা কোম্পানির সাথে আয়োজিত ত্রৈমাসিক ভার্চুয়াল সমন্বয় সভায় এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন আইডিআরএ-এর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন, এফসিএ। সভায় আরো উপস্থিত ছিলেন আইডিআরএ সদস্য দলিল উদ্দিন, মইনুল ইসলাম এবং সকল লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ।

শেখ কবীর হোসেন বলেছেন, বাংলাদেশ সিকিউরিটজ অ্যান্ড একচেঞ্জ কমিশন (বিএসইসি) বীমা কোম্পানিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে অনেক ছাড় দিয়েছে। বিএসইসি ফিক্স প্রাইস মেথডের মাধ্যমে আইপিওতে ৩০ কোটি টাকা উত্তোলনের বাধ্যবাধকতা থেকে অব্যাহতি দিয়েছে। তাই সকল বীমা কোম্পানিগুলোকে পুঁজিবাজারে আসতে হবে। যদি বিমা কোম্পানিগুলো নির্ধারিত সময়ের মধ্যে পুঁজিবাজারে না আসে তাহলে প্রত্যেক কোম্পানিকে জরিমানা দিতে হবে।

তিনি আরো বলেন, অনেক বীমা কোম্পানিগুলোর বিরুদ্ধে বীমা পলিসির টাকা পরিশোধ না করার অভিযোগ শোনা যাচ্ছে। তাদেরকে বলছি গ্রাহকের বীমা পলিসির টাকা মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে টাকা পরিশোধ করে দিবেন। কারণ গ্রাহকের টাকা দিয়ে বীমা কোম্পানি ব্যবসা করছে। তাই তাদের নিদিষ্ট সময়ের মধ্যে গ্রাহকের আমানত গ্রাহক বুঝিয়ে দিবেন।

তিনি বলেন, যদি বীমা কোম্পনিগুলো গ্রাহকের আমানতের খেয়ানত করে তাহলে তাদের সকল প্রকার সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হবে। তাদের ইন্স্যুরেন্স এসোসিয়েন থেকে কোম্পানি ক্লিলিয়ারেন্স সার্টিফিকেট দেওয়া হবে না।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি ॥ সেতুমন্ত্রী         সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় চার্জ গঠনের দিন ধার্য         অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকরা         আদালতে সম্রাট, বাইরে মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে সমর্থকরা         আগাম জামিনের জন্য হাইকোর্টে সাংসদ নিক্সন চৌধুরী         নাইকো দুর্নীতির মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ নবেম্বর         কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর         ফেব্রুয়ারির মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন ‘৫০% ভারতীয়’         ‘টেকসই উন্নয়নে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে’         বিশেষজ্ঞ ফাউচির কথা শুনলে ৫ লাখ লোকের মৃত্যু হত ॥ ট্রাম্প         আলাস্কায় ৭.৫ মাত্রার ভূমিকম্প, সুনামির আশঙ্কায় সতর্কতা জারি         রাখাইনে সু চির দলের তিন প্রার্থীকে অপহরণ         মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ফাদার রিগনের ৩য় মৃত্যু বার্ষিকী পালিত         স্বস্তি ফিরবে নিত্যপণ্যে ॥ সমন্বিত পরিকল্পনা পাঁচ মন্ত্রণালয়ের         ঘরের বাইরে গেলেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক         ‘৯৯৯’ ॥ আস্থা, বিশ্বাস ও ভরসার প্রতীক         নর্থ ক্যারোলাইনা, নেভাদায় ট্রাম্প ও বাইডেনের জোর প্রচার         আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি অনুমোদন         সাত কর্মদিবসে শিশু ধর্ষণ মামলার প্রথম রায় বাগেরহাটে         বাজারে আলুর কৃত্রিম সঙ্কট