শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন

করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন

স্টাফ রিপোর্টার ॥ করোনায় কেউ না খেয়ে মারা যায়নি ঠিকই, কিন্তু থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে। কারণ বাজারে চাল থাকলেও প্রতিদিনই দাম বাড়ছে। চালকলের মালিকেরা সরকারী গুদামে চুক্তিমত চাল দেয়নি, উপরন্ত হুমকি দিচ্ছে। তাদের জেলে দিলেও চাল দিতে পারবেনা। করোনায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। প্রবাসীরা খালিহাতে দেশে ফিরছে। কিছুদিন পর এদের বাজার দরে চাল কেনা সম্ভব হবে না।

বৃহস্পতিবার খাদ্য নিরাপত্তা ও চাল সহ দ্রব্যমূল্যের উর্ধগতিরোধে ওয়ার্কার্স পার্টির খাদ্য মন্ত্রী বরাবর স্মারকলিপি ও ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টি আয়োজিত সমবেশে অনলাইন ভিডিও কলে পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি এ সব কথা বলেন।

১৪ দলের অন্যতম শরিক নেতা ও ওয়ার্কার্স পার্টি সভাপতি মেনন বলেন, এবারের ইরি-বোর মৌসুমে ধান ও চাল সংগ্রহে সরকারী লক্ষ্যমাত্রা পূরণ হয়নি। যা সত্যিই দুঃখজনক। গুদামে যে চাল আছে তা দিয়ে কিছু দিনের জন্য প্রয়োজন মেটানো গেলেও, পুরোপুরি সম্ভব হবে না। সুতরাং করোনাকালে অথবা করোনা উত্তরকালো যে মানুষ সৃষ্ট আরেকটি দুর্ভিক্ষাবস্থা সৃষ্টি হবে না সেটা বলা যায় না। তাই দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কঠিন কিছু পদক্ষেপ নিতে হবে।

সাবেক মন্ত্রী মেনন বলেন, সরকারের উচিত সময়উপযোগি পদক্ষেপ নেয়া। আমরা করোনার শুরু থেকেই দেখেছি কিছু কিছু পদক্ষেপ সঠিক হয়নি। বরং উল্টো হয়েছে। তাদে ভাল করতে গিয়ে খারাপ হয়েছে। সমালোচনা হয়েছে, হচ্ছে। এগুলো ভালো দৃষ্টিকোন থেকে দেখা উচিত। আর ভুল থেকে শিক্ষা নিয়ে ভালোর পথে, আলোর পথে আমাদের এগিয়ে যেতে হবে।

জাতীয় প্রেস ক্লাবের আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন। সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়, ঢাকা মহানগর সদস্য রফিকুল ইসলাম সুজন, ছাত্রনেতা ফারুক আহমেদ রুবেল সহ নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে একটি প্রতিনিধি দল খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে মাননীয় খাদ্য মন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারন সম্পাদক কিশোর রায়, মহানগর নেতা মামুন মোল্লা প্রমুখ নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি