বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাটহাজারী মাদ্রাসায় অন্তর্বর্তী নেতৃত্ব

জনকণ্ঠ ডেস্ক ॥ আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার পরিচালনা পর্ষদ নিয়ে ঝামেলার শুরু হওয়ার পরপরই শতবর্ষী আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনায় সব ধরনের গোলযোগ ঠেকাতে অন্তর্বর্তী মাদ্রাসা পরিচালনা কমিটি ঘোষণা করা হয়েছে। শূরা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নায়েবে মুহতামিম মাওলানা শেখ আহমদসহ তিনজনকে মাদ্রাসা পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুয়ায়ী আগামী ছয় মাস তারা মাদ্রাসা পরিচালনার দায়িত্বে থাকবেন। খবর ওয়েবাসইটের।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শনিবার সন্ধ্যায় মাদ্রাসায় শূরা কমিটি বৈঠকে বসেন। সেখানেই এই সিদ্ধান্ত নেয়া হয়। একই বৈঠকে হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদ্রাসার শিক্ষা পরিচালক করা হয়েছে বলে জানিয়েছেন মাদ্রাসার শূরা কমিটির সদস্য মাওলানা নোমান ফয়জী।

তিনি বলেন, আজ শূরা কমিটির বৈঠকে দুইটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে একটি সিদ্ধান্ত হলো-মাওলানা শেখ আহমদ, মুফতি আব্দুস ছালাম ও মাওলানা ইয়াহিয়াকে আগামী ছয় মাসের জন্য মাদ্রাসার পরিচালক করা হয়েছে। এই ছয় মাস তারা পরস্পর আলাপ আলোচনার মাধ্যমে মাদ্রাসাটি পরিচালনা করবেন। ছয় মাস পর শূরা কমিটি তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেবে। অন্য সিদ্ধান্তটি হলো হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদ্রাসার শিক্ষা পরিচালক করা হয়েছে। পাশাপাশি তিনি এ মাদ্রাসার শাইখুল হাদিস হিসেবে দায়িত্ব পালন করবেন।’

শূরা কমিটির বৈঠকে মাওলানা নোমান ফয়জী, মাওলানা ওমর ফারুক, মাওলানা মুহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা শেখ আহমদ, মাওলানা শোহায়েব ও মাওলানা নুর আহমদ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
যারা গাড়ি চালাচ্ছে, তারা মাদক সেবন করে কি না, তা পরীক্ষা করা দরকার॥ প্রধানমন্ত্রী         মানবতাবিরোধী অপরাধ ॥ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি         সুস্পষ্ট লঘুচাপ ॥ পূজার দিনে হতে পারে বৃষ্টি         যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলা ॥ নিহত ৩         আবরার হত্যা মামলায় দুই পুলিশ সদস্যের সাক্ষ্যগ্রহণ         ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         আজারবাইজানে সেনা পাঠাতে দ্বিধা করবে না তুরস্ক         বিদেশ ফেরত ৮৩ জনের বিরুদ্ধে ৫৪ ধারার চলমান কার্যক্রম স্থগিত         তাইওয়ানে ১৮০ কোটি ডলারের অস্ত্র বিক্রি অনুমোদন যুক্তরাষ্ট্রের         টিউশন ফি মওকুফের দাবি জানিয়েছে বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চ         করোনা ভাইরাস ॥ স্পেনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লাখ         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         রাজনীতিবিদ তোফায়েল আহমেদের আজ ৭৮ তম জন্ম দিন         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা