সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওপার বাংলায় সুশান্তের মোমের মূর্তি

ওপার বাংলায় সুশান্তের মোমের মূর্তি

অনলাইন ডেস্ক ॥ বিশ্বজুড়ে ভক্তরা বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে বিভিন্নভাবে স্মরণ করছেন ও শ্রদ্ধা জানাচ্ছেন। এবার পশ্চিমবঙ্গের আসানসোলের ভাস্কর সুকান্ত রায় নিজের জাদুঘরে প্রয়াত তারকার একটি মোমের মূর্তি বানালেন।

ভাস্কর সুকান্ত রায় সংবাদমাধ্যম এএনআইকে বলেন, ‘সুশান্তকে খুব ভালো লাগতো। তার চলে যাওয়াটা বেদনাদায়ক। আমার জাদুঘরে তার একটি মূর্তি বানিয়েছি। তার পরিবার যদি এটি চেয়ে অনুরোধ করে তাহলে আমার জন্য আরেকটি বানাবো।’

মোমের মূর্তিতে সাদা টিশার্ট, নীল জ্যাকেট ও কালো ট্র্যাক প্যান্টে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে উপস্থাপন করা হয়েছে সুশান্তকে। একহাত প্যান্টের পকেটের ওপর স্টাইল করে দাঁড়িয়েছেন তিনি। আরেক হাত পাশের চেয়ারে।

এটাই প্রথম নয়, এর আগে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির মোমের মূর্তি বানিয়ে আলোচিত হন ভাস্কর সুকান্ত। এগুলো তার জাদুঘরের বিশেষ সংগ্রহশালায় রয়েছে।

মোমের মূর্তির জন্য বিখ্যাত লন্ডনের মাদাম তুসো জাদুঘরে যেন সুশান্তকে সম্মান জানানো হয় সেজন্য সম্প্রতি অনলাইন পিটিশনে অংশ নেয় অসংখ্য ভক্ত। তাদের জন্য পশ্চিমবঙ্গের এই মূর্তি কিছুটা হলেও আনন্দ দিয়েছে।

এদিকে সুশান্ত স্মরণে তার পরিবার একটি ফাউন্ডেশন গড়ার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে বিহারের পাটনায় তার বাড়িতে থাকবে স্মৃতি সংগ্রহশালা।

গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তার আকস্মিক প্রয়াণে গোটা ভারত নড়ে ওঠে। ভারতের তিনটি সংস্থা বিভিন্ন কোণ থেকে এই অপমৃত্যু মামলার তদন্ত করছে। এর অংশ হিসেবে অভিনেত্রী রিয়া চক্রবর্তী, তার ভাই শৌবিক চক্রবর্তীসহ অনেকে গ্রেফতার হয়েছেন। এছাড়া বলিউডে মাদকের অন্ধকার জগত ধীরে ধীরে বেরিয়ে আসছে।

শীর্ষ সংবাদ:
নৌবাহিনীর লেফটেন্যান্টকে মারধর ॥ হাজী সেলিমের ছেলের বিরুদ্ধে মামলা         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল         ম্যাক্রনকে কঠোর সমালোচনা করলেন ইমরান খান         আরব দেশগুলোকে ‘ফরাসি পণ্য বর্জন’ রোধ করার অনুরোধ ফ্রান্সের         আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধ ॥ সীমান্তে সেনা মোতায়েন করল ইরান         নির্বাচনে বাইডেনকে আর্থিক সহায়তা দেয়ার প্রসঙ্গ এড়িয়ে গেলেন পুতিন         কারাবাখ নিয়ে আবারো যুদ্ধবিরতিতে সম্মত আজারবাইজান এবং আর্মেনিয়া         মার্কিন নির্বাচন ॥ মহাকাশ থেকে ভোট দিলেন নারী নভোচারি         বিজয়ী যে-ই হোক ফল মেনে নেবেন মার্কিনিরা ॥ জরিপ         থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফের বিক্ষোভ         ৫০ বছরে ইউরোপে ইহুদি কমেছে ৬০ শতাংশ         বাইডেনকে অর্থ সহায়তা দিচ্ছে রাশিয়া         পণ্য বয়কট বন্ধের আর্জি ফ্রান্সের